Home » » বিরামপুরে বিনামূল্যে কৃষকদের মাঝে সরিষা বীজ ও সার বিতরণ

বিরামপুরে বিনামূল্যে কৃষকদের মাঝে সরিষা বীজ ও সার বিতরণ

চিলাহাটি ওয়েব ডটকম : Tuesday, October 31, 2023 | 10/31/2023 07:50:00 PM

ইব্রাহীম মিঞা, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের বিরামপুর উপজেলায় কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ৩ হাজার ৭০০ জন কৃষকের মাঝে সরিষা বীজ ও সার বিতরণ করা হয়েছে।
মঙ্গলবার (৩১ অক্টোবর) বিরামপুর উপজেলা চত্বরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা নুজহাত তাসনীম আওন এর সভাপতিত্বে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ২০২৩-২৪ অর্থ বছরে রবি মৌসুমে বিনামূল্যে ৩ হাজার ৭০০ জন কৃষকের মাঝে সরিষা বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিরামপুর উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম বানু, উপজেলা মৎস কর্মকর্তা কাওসার হোসেন,বিরামপুর উপজেলা কৃষি কর্মকর্তা ফিরোজ আহমেদ, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা জাহিদুল ইসলাম ইলিয়াস,আবু বকর সিদ্দিক(এস এ পিপিও), পৌর কৃষি সহকারী শামীমা, জোতবানী কৃষি সহকারী মশিউর সহ ইউনিয়নের সহকারী কৃষি কর্মকর্তা,উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা তাহেরা সুলতানা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগনসহ অনেকে।
বিরামপুর উপজেলায় ১ টি পৌরসভা ও ৭ টি ইউনিয়নের ৩ হাজার ৭০০ জন কৃষককে ১ কেজি করে সরিষা বীজ ও ১০ কেজি করে ডিএপি এবং ১০ কেজি করে এমওপি সার দেওয়া হয়। বিরামপুর পৌরসভায় ৫০০ জন,১ নং মুকুন্দপুর ইউনিয়নে ৪৫০ জন, ২ নং কাটলা ইউনিয়নে ৩০০ জন, ৩ নং খানপুর ইউনিয়নে ৪৫০ জন,৪ নং দিওড় ইউনিয়নে ৬৫০ জন, ৫ নং বিনাইল ইউনিয়নে ৩০০ জন,৬ নং জোতবানী ইউনিয়নে ৬০০ জন,৭ নং পলিপ্রয়াগপুর ইউনিয়নে ৪৫০ জন মোট ৩ হাজার ৭০০কৃষক ও কৃষাণীর মাঝে বারি সরিষা-৯ ৭০০ কেজি,বারি সরিষা-১৪ ১২০০ কেজি ,বারি সরিষা -১৭ ১৮০০ কেজি মোট ৩ হাজার ৭০০ কেজি বীজ এবং ডিএপি ৭৪০ বস্তা এবং এমওপি ৭৪০ বস্তা মোট ১৪৮০ বস্তা সার উপকারভোগীদের মাঝে বিতরণ করা হয়।