Home » » পঞ্চগড়ে এক ঘন্টার জন্য উপজেলা চেয়ারম্যান দশম শ্রেনীর ছাত্রী

পঞ্চগড়ে এক ঘন্টার জন্য উপজেলা চেয়ারম্যান দশম শ্রেনীর ছাত্রী

চিলাহাটি ওয়েব ডটকম : Tuesday, October 31, 2023 | 10/31/2023 06:23:00 PM

এ রায়হান চৌধূরী রকি,পঞ্চগড় প্রতিনিধি : “শিশুদের নিয়ে বিনিয়োগ করি, ভবিষ্যতের বিশ্ব গড়ি” এই প্রতিবাদ্য নিয়ে আন্তর্জাতিক কন্যা দিবস উপলক্ষে পঞ্চগড়ে এক ঘন্টার জন্য প্রতিকী উপজেলা পরিষদের চেয়ারম্যান হলেন পঞ্চগড় সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনীর ছাত্রী মানতাসা মৌমি মিম। 
নারীর ক্ষমতায়নের জন্য শিশু সংগঠন প্ল্যান ইন্টারন্যাশনাল এর উদ্দ্যেগে ও ন্যাশনাল চিলড্রেন ট্রাস্কফোর্স (এনসিটিএফ) এর আয়োজনে মঙ্গলবার (৩১ অক্টোবর) দুপুর ১ টা থেকে ২ টা পর্যন্ত এক ঘন্টার জন্য পঞ্চগড় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন মিম। এসময় তিনি দপ্তরের বিভিন্ন দাপ্তরিক কাজের কাগজে সাক্ষর করেন।
আয়োজকেরা জানান, কন্যা শিশুদের সকল পর্যায়ে কাজে উৎসাহ দিতে, সমান অধিকার ও সুযোগ দিতে এবং নারীর ক্ষমতায়ন প্রতিষ্ঠায় কন্যা শিশু দিবস উপলক্ষে ন্যাশনাল চিলড্রেন ট্রাস্কফোর্স (এনসিটিএফ) পঞ্চগড় জেলা শাখা গত চার বছর থেকে এই ব্যাতিক্রমধর্মী অনুষ্ঠানের আয়োজন করে থাকে।
নিজে এক ঘন্টার উপজেলা চেয়ারম্যান হিসেবে দ্বায়িত্ব পালন করে নারীর ক্ষমতায়নে কাজ করার কথা জানান পঞ্চগড় সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনীর ছাত্রী ও এক ঘন্টার প্রতিকী চেয়ারম্যান মানতাসা মৌমি মিম।
তিনি বলেন, সমাজের সর্বত্র নারীর সমতায়ন, নারীর অধিকার প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালন করেন নারী সমাজকে এগিয়ে নেয়ার চেষ্টা করবো। শিশু সংগঠন প্ল্যান ইন্টারন্যাশনাল ও ন্যাশনাল চিলড্রেন ট্রাস্কফোর্স (এনসিটিএফ) নারীর ক্ষমতায়ন প্রতিষ্ঠায় কাজ করছে বলে জানান সংগঠন দুইটির ভলেনটিয়ার সাদিয়া কবির কনা। তিনি বলেন, গত চার বছর ধরে আমরা এই কাজ করছি। আগামীতেও আমাদের এধরনের কর্মসূচী অব্যাহত রেখে নারী নেতৃত্বকে সুপ্রতিষ্ঠিত করা হবে।
পঞ্চগড় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম বলেন, নারীরা আজ পিছিয়ে নেই। সমাজের সর্বত্র নারীর অবাধ বিচরণ আজ দৃশ্যমান। নারীদের অবদান কখনো অস্বীকার করা যায় না। এক ঘন্টার প্রতিকী চেয়ারম্যান হওয়ার মাধ্যেমে এই কোমলমতি শিশু কন্যারা সমাজের উচ্চ আসনে নিজেদের প্রতিষ্ঠিত করতে পারবে বলে আমি মনে করি।
এসময় শিশু সংগঠন প্ল্যান ইন্টারন্যাশনাল ও ন্যাশনাল চিলড্রেন ট্রাস্কফোর্স (এনসিটিএফ) এর সদস্যরা উপস্থিত ছিলেন।