Header Ads Widget

পীরগঞ্জে বাল্যবিবাহ নিরোধ বিষয়ক ওরিয়েন্টেশন

শেখ সমশের আলী, পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলা পরিষদ সভা কক্ষে বাল্য বিবাহ নিরোধ আইন বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।
বাল্য বিবাহ নিরোধ আইন ২০১৭ ও বিধিমালা ২০১৮ মোতাবেক বাল্য বিবাহ নিরোধ সম্পর্কে আইনে যে সমস্ত বিধি বিধান রয়েছে ওরিয়েন্টেশনে তা আলোচনা করা হয়। মূলত পীরগঞ্জ উপজেলা থেকে বাল্য বিবাহ বন্ধ করার লক্ষ্যে বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহণ করার উদ্যোগ নেওয়া ও বাল্য বিবাহের ভয়াবহ ক্ষতির দিক সম্পর্কে আলোচনা করা সহ জনগণকে সচেতন করার উদ্যোগ গ্রহণ করা হয়।
ওরিয়েন্টেশনে দিক নির্দেশনা ও পরামর্শ মূলক বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান আখতারুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহরিয়ার নজির, থানা অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আলম, মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার ইব্রাহিম খান, মহিলা ভাইস চেয়ারম্যান ভারতী রানী রায়, উপজেলা শিক্ষা অফিসার মোহাবিবুল ইসলাম, সমাজ সেবা কর্মকর্তা রফিকুল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা আবুল কালাম আজাদ, মহিলা বিষয়ক কর্মকর্তা জিন্না তারা ইয়াছমিন, রংপুর বিভাগীয় জয়িতা ও মানবাধিকার কর্মী নাহিদ পারভীন রিপা, ইউ’পি চেয়ারম্যান যথাক্রমে জিয়াউর রহমান, সনাতন চন্দ্র রায়, শহিদ, মোখলেসুর রহমান চৌধুরী, আলহাজ্ব জয়নাল আবেদীন, গণমাধ্যম কর্মী সহ কমিটির সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।