Home » , » চিলাহাটিতে টিসিবির পণ্য প্রদানে অনিয়ম : বাধা দিলেন স্থানীয় আওয়ামীলীগ

চিলাহাটিতে টিসিবির পণ্য প্রদানে অনিয়ম : বাধা দিলেন স্থানীয় আওয়ামীলীগ

চিলাহাটি ওয়েব ডটকম : Thursday, November 24, 2022 | 11/24/2022 02:06:00 PM

রবিউল ইসলাম,স্টাফ রিপোর্টার : নীলফামারী জেলার চিলাহাটিতে টিসিবির পণ্য প্রদানে অনিয়ম দেখা দিলে স্থানীয় আওয়ামীলীগ পণ্য প্রদানকারী ডিলারের পণ্য সরবরাহ বন্ধ করে দেয়।
জানা গেছে- নীলফামারী জেলার চিলাহাটির কেতকীবাড়ি ইউনিয়ন পরিষদ চত্বরে গত ২২ নভেম্বর টিসিবির পণ্য বিতরণ করা হয়।
এ সময় ডিলারের টিসিবির পণ্য প্রদানে অনিয়ম দেখা গেলে কেতকিবাড়ি ইউনিয়ন আওয়ামীলীগের একটি প্রতিনিধি দল পণ্য প্রদানকারী ডিলারের পণ্য সরবরাহ বন্ধ করে দেয়।
প্রতিনিধি দলের অভিযোগ ছিল যে, বিগত কয়েক দফা প্রদানকালীন সময় প্রকৃত কার্ডধারীরা টিসিবির পণ্য পায়নি। কেতকীবাড়ি ইউনিয়নের সুবিধাভোগী টিসিবি পণ্য কার্ডধারি মোট ১৬শত ৫০ জন, এদের মধ্যে মাত্র ২ শত থেকে ৩ শত জনকে পণ্য দিয়ে বাকি পণ্য পাইকারের মাধ্যমে চড়া দামে বাজারে বিক্রি করতো। এতে করে ডিলার লক্ষ লক্ষ টাকা লুট করে খাচ্ছে।
বিষয়টি উপস্থিত প্রতিনিধি দল ঘটনাস্থল থেকে মোবাইল ফোন মাধ্যমে উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয় কে অবহিত করে, তাৎক্ষণিকভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা কেতকীবাড়ী ইউনিয়ন চেয়ারম্যান রশিদুল ইসলাম রোমানকে মুঠোফোনের মাধ্যমে বিষয়টি জানতে চাইলে চেয়ারম্যান আংশিক সত্যতা স্বীকার করলে, উপজেলা নির্বাহী কর্মকর্তা চেয়ারম্যানের মাধ্যমে প্রদানকারী ডিলারের সরবরাহ বন্ধ করে দেয়। বিষয়টি তদন্ত পূর্বক সিদ্ধান্ত দেবে বলে জানান। 
অপরদিকে পাশাপাশি ইউনিয়ন ১নং ভোগডাবুড়ী ইউনিয়নের গত ২৩ নভেম্বর ডিলার মাধ্যমে টিসিবির পণ্য প্রদানের কথা থাকলেও ভোগডাবুড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের নির্দেশে পণ্য প্রদান বন্ধ করে দেয়।