Header Ads Widget

আইসিটি গ্রীন অ্যাওয়ার্ড পেলেন নওগাঁর শহিদুল

নাহিদ হাসান নওগাঁ প্রতিনিধি: গ্রীন ক্লাইমেট লিডারশীপ অ্যাওয়ার্ড ও DCF গ্রীন উদ্যোক্তা সম্মেলন ২০২৩ অনুষ্ঠিত হয়েছে এতে সফল আইটি উদ্যোক্তা ও আইসিটি গ্রীন অ্যাওয়ার্ড পেয়েছেন নওগাঁর শহিদুল ইসলাম ফেরদৌস।
সোমবার সন্ধ্যায় আইডিইবি ভবনে প্রধান অতিথি আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এর পরিবর্তে অ্যাওয়ার্ড প্রদান করেন পীরজাদা শহীদুল হারুন (অতিরিক্ত সচিব ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব) ।
শহিদুল ইসলাম বলেন, আমি অফ লাইন ও অনলাইনে অনেক উদ্যোক্তাদের ট্রেনিং করানোর মধ্য দিয়ে অন-লাইন বিজনেস পরিচালনার খুটিনাটি সব শিক্ষা দিয়েছি প্রায় ৪-৫ বছর ধরে।
ফ্রিলান্সিং এর পাশাপাশি উদ্যোক্তাদের অনলাইনে সাপোর্ট দিতে পেরে আমি আনন্দিত। আমি IT Bari Naogaon এবং Trusted IT Service নামে অন লাইনে দুইটি প্রতিষ্ঠান গড়ে তুলেছি যেটা ই-কমার্সে অবদান রাখছে। উদ্যোক্তাদের নানা রকম সমস্যা সমাধান করে দেয় আমার এই প্রতিষ্ঠান। ডিজিটাল মার্কেটিং সহ Website, Video Edit,Business Promotion, ইত্যাদির কাজ আমি করি। বিশ্বস্ততা ও ধৈর্যের সাথে কাজ করেছি বলে আজকের এই অ্যাওয়ার্ড টি পেয়েছি। সরকারীভাবে কোনো সহযোগিতা পেলে বড় আকারে গড়ে তুলবো ফ্রিলান্সিং একাডেমি সেখানে ফ্রিলান্সিং শিখে বেকারদের কর্মসংস্থান এর সুযোগ হবে।
তিনি বলেন, অন-লাইনে বিজনেস পরিচালনার জন্য প্রাথমিক প্রশিক্ষণ না নিলে নানা রকম সমস্যার সম্মুখীন হতে হয়। প্রশিক্ষণ নিয়ে চাইলেই ফ্রিলান্সার হতে পারে যুবকেরা তবে এখানে শ্রম সময় ও ধৈর্য ধরে লেগে থাকবে হবে সফলতার জন্য। আমাকে অ্যাওয়ার্ড দেয়ার জন্য ডিভাইন কেয়ার ফাউন্ডেশন ও হহস্তশিল্প ট্রেনিং গ্রুপকে ধন্যবাদ।
হস্তশিল্প ট্রেনিং গ্রুপের এডমিন অনিক দে বলেন, শহিদুল ইসলাম ফেরদৌস একজন সেরা আইটি Expert। আমি তার থেকে কয়েকটি Website ও অন লাইনের অনেক কাজ করে নিয়েছি সে সফলতার সহিত কাজগুলো সম্পূর্ণ করেছে। তার জন্য সব সময় শুভ কামনা থাকবে।
ডিভাইন কেয়ার ফাউন্ডেশন এর উদ্যোগে ও হস্তশিল্প ট্রেনিং গ্রুপের সৌজন্যে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিল ডা.শাহজাহান মাহমুদ ( চেয়ারম্যান, বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লি:) উদ্ভোধক আলহাজ্ব মো: মাইনুল খান নিখিল,( সাধারণ সম্পাদক,বাংলাদেশ আওয়ামী যুবলীগ) ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,ডা. বিকর্ন কুমার ঘোষ( ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ হাই-টেক পার্ক)। নুরুজ্জামান এনডিসি যুগ্ন-সচিব,( বিসিক-এসএমই ও বিটাক) শিল্প মন্ত্রণালয়। শাহিনা ইসলাম ( সহকারী নকশাবিদ, বাংলাদেশ কুটির শিল্প করপোরেশন) । এম আহম্মেদ তালুকদার চেয়ারম্যান- তালুকদার গ্রুপ। আরো বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দয়াল চন্দ্র ( গ্রিন অ্যাম্বাসেডর ডিভাইন কেয়ার ফাউন্ডেশন) । গৌতম সরকার, চেয়ারম্যান- ডিভাইন কেয়ার ফাউন্ডেশন । কণিকা সরকার, ( ভাইস চেয়ারম্যান, ডিভাইন কেয়ার ফাউন্ডেশন) । এছাড়াও প্রায় ৪০০/৫০০ জন উদ্যোক্তা উপস্থিত ছিলেন।