Home » » জেলা সামাজিক সম্প্রীতি কমিটির সভা

জেলা সামাজিক সম্প্রীতি কমিটির সভা

চিলাহাটি ওয়েব ডটকম : Tuesday, March 28, 2023 | 3/28/2023 10:29:00 PM


শেখ সমশের আলী, পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি :  পীরগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে জেলা সামাজিক সম্প্রীতি কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে পীরগঞ্জ উপজেলার খনগাঁও ইউনিয়নের বিশ^াসপুর গ্রামে মুসলমান ও হিন্দু সম্প্রদায়ের লোকজনের মধ্যে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে মারামারি হওয়ায় এলাকায় সম্প্রীতি বিনষ্ট হওয়ার সম্ভবনা থাকায় জরুরি ভিত্তিতে ওই কমিটি সভার আয়োজন করেন।
সোমবার  দুপুরে বিশ^াসপুর গ্রামে মুসলমান ও হিন্দু সম্প্রদায়ের দুই পক্ষের মধ্যে মারামারি হয় এবং উভয় পক্ষের ১০/১২ জন নারী পুরুষ আহত হয়। এই ঘটনায় এলাকায় ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়েছে। এলাকার আইন শৃঙ্খলার পরিস্থিতি ভালো রাখতে এবং মুসলমান ও হিন্দু সম্প্রদায়ের মধ্যে ভালোবাসা ও সম্প্রীতি অক্ষুন্ন রাখার জন্যে জরুরি ভিত্তিতে এই কমিটি সভার আয়োজন করেন।
সভায় সাবেক পানিসম্পদ মন্ত্রী, ঠাকুরগাঁও ১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন, ঠাকুরগাঁও জেলা প্রশাসন মোঃ মাহবুবুর রহমান, পুলিশ সুপার (এসপি) মোহাঃ জাহাঙ্গীর হোসেন, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক দিপক কুমার রায়, ঠাকুরগাঁও - ৩ আসনের সাবেক এমপি, উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইমদাদুল হক, উপজেলা চেয়ারম্যান, জেলা আওয়ামীলীগ সহ সভাপতি আলহাজ আখতারুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার  শাহরিয়ার নজির, থানা অফিসার ইনচার্জ মোঃ জাহাঙ্গীর আলম, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা ইকরামুল হক, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক বিপ্লব, ডিএন ডিগ্রী কলেজ অধ্যক্ষ গোপাল চন্দ্র রায়, ঠাকুরগাঁও ও পীরগঞ্জ উপজেলার হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের ও পূজা উদ্যাপন কমিটির নেতা-কর্মীরা, সাংবাদিক সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।