Home » » বঙ্গবন্ধুর ৩টি দূর্লভ বই উপহার দিতে পীরগঞ্জে বৃদ্ধের আকুতি

বঙ্গবন্ধুর ৩টি দূর্লভ বই উপহার দিতে পীরগঞ্জে বৃদ্ধের আকুতি

চিলাহাটি ওয়েব ডটকম : Tuesday, March 28, 2023 | 3/28/2023 10:36:00 PM

শেখ সমশের আলী, পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে ধারণ করে বৃদ্ধ বয়সে বঙ্গবন্ধুকে নিয়ে বই লিখছেন পীরগঞ্জ উপজেলার সহবত আলী।
৭নং হাজীপুর ইউনিয়নের মালগাঁও গ্রামের মৃত নিহারু মোহাম্মদ এর পুত্র সহবত আলী। তিনি বঙ্গবন্ধুর উপর ৩ টি দূর্লভ বই লিখেছেন এবং নিজ অর্থায়নে প্রকাশ করেছেন। বাংলা একাডেমি সহ বিভিন্ন সরকারি দপ্তরে তার লেখা বইগুলো তিনি উপহার দিয়েছেন।
প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনাকে ৩টি দূর্লভ বই উপহার দেওয়ার জন্যে তিনি আকুতি, মিনতি করছেন। তার কাছে যোগাযোগ ব্যবস্থা দূলর্ভ হওয়ায় তিনি বইগুলো প্রধানমন্ত্রীকে উপহার দেওয়ার জন্যে একাধিক চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন। ফলে, আজ তিনি ভারাক্রান্ত, মনে অনেক কষ্ট তার। তিনি একজন আবেদিত মুক্তিযোদ্ধাও বটে। তিনি পেশায় একজন শিক্ষক ছিলেন।
উপজেলার সিন্ধাগড় রেজিস্ট্রার প্রাথমিক বিদ্যালয় থেকে গত ০১/০১/২০১১ ইং তারিখে সহকারি শিক্ষক হিসেবে অবসর গ্রহন করেণ। তার লেখা বই গুলো হচ্ছে- মুক্তিযুদ্ধের চেতনায় ১৯৭১ সাল কবিতায় - উপন্যাস, জয় বাংলা বাংলাদেশ স্বাধীনতার ছোঁয়া, স্বাধীকা আন্দোলনে -- বাংলাদেশ।
তিনি তার মৃত্যুর পূর্বে বইগুলো প্রধানমন্ত্রীকে উপহার দিয়ে মরতে চান। তার এই স্বপ্ন পূরণে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন।