Friday, December 2, 2022

চিলাহাটি ওয়েব,ঢাকা অফিস : রেলসংযোগ প্রকল্পের কাজের স্বার্থে আগামী ৪ ডিসেম্বর থেকে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচল সাময়িক বন্ধ থাকবে বলে জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে।
রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মো. শরিফুল আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের আওতায় ঢাকা থেকে গেন্ডারিয়া অংশে তিনটি পৃথক রেললাইনের নির্মাণকাজ চলমান রয়েছে। কাজটি দ্রুত সম্পন্ন করার লক্ষ্যে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে চলাচলকারী সব ট্রেন ৪ ডিসেম্বর থেকে সাময়িকভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে।
দ্রুত কাজ শেষ করে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে পুনরায় ট্রেন চলাচল শুরু হবে বলেও জানান শরিফুল আলম। সংবাদ বিজ্ঞপ্তিতে যাত্রী সাধারণের সাময়িক অসুবিধার জন্য বাংলাদেশ রেলওয়ের পক্ষ থেকে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করা হয়েছে। ঢাকা-নারায়ণগঞ্জ রুটে যাতায়াতে বাসের বিকল্প হিসেবে ট্রেনের চাহিদা ব্যাপক। এই রুটে প্রতিদিন ২৬টি ট্রেন চলে। ব্যবসা, চিকিৎসা, শিক্ষাসহ নানা কাজে নারায়ণগঞ্জের মানুষ ঢাকায় আসেন।
তবে ঢাকা-নারায়ণগঞ্জ রুটের একটা বড় অংশ অফিসগামী যাত্রী। এদিকে সড়কপথে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড ছয় লেনে উন্নীতকরণের কাজ চলছে। এ কারণে সড়কে যানজট লেগেই থাকছে। এমন সময়ে ট্রেন বন্ধের ফলে যানজট আরও তীব্র হবে, ভোগান্তিও সমান তালে বাড়বে বলে ধারণা করা হচ্ছে।

0 comments:

Post a Comment