Home » » শার্প এর র‍্যালি ও আলোচনা সভা

শার্প এর র‍্যালি ও আলোচনা সভা

চিলাহাটি ওয়েব ডটকম : Sunday, February 4, 2024 | 2/04/2024 02:35:00 PM

আপেল বসুনীয়া, চিলাহাটি ওয়েব : জাতীয় নিরাপদ খাদ্য দিবস পালন উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ রোববার দুপুরে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর আর্থিক ও কারিগরি সহায়তায় এবং সেলফ-হেল্‌প এন্ড রিহেবিলিটেশন প্রোগ্রাম (শার্প) এর আয়োজনে শার্প এর দেবীগঞ্জ শাখার কৃষিবিদ মেহবুবউল সহিদ এর সভাপতিতে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেবীগঞ্জ উপজেলা কৃষিবিদ ড. শ্রী অমল কুমার দাস।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেবীগঞ্জ কৃষি সম্প্রসারণ কর্মকর্তা জিনাত আরা, সেলফ-হেল্‌প এন্ড রিহেবিলিটেশন প্রোগ্রাম (শার্প) এর ডোমার এরিয়া ব্যবস্থাপক নজরুল ইসলাম, চিলাহাটি শাখার প্রাণিসম্পদ কর্মকর্তা ড. মোশারফ হোসেন, সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা মানিক রায়, দেবীগঞ্জ সহকারী কৃষি কর্মকর্তা ওবায়দুল ইসলাম রুবেল, শাখা ব্যবস্থাপক মুকুল হোসেন প্রমুখ।
উক্ত অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সেলফ-হেল্‌প এন্ড রিহেবিলিটেশন প্রোগ্রাম (শার্প) মির্জাগঞ্জ শাখার মৎস্য কর্মকর্তা রবিউল ইসলাম। 
সভায় বক্তারা বলেন- উৎপাদন থেকে শুরু করে খাবার টেবিল পর্যন্ত সব খাবার নিরাপদ করতে হবে। নিরাপদ খাদ্য সবার অধিকার। অনিরাপদ খাদ্য গ্রহণে ক্যান্সার কিডনি রোগ, বিকলাঙ্গতাসহ মারাত্মক স্বাস্থ্য ঝুঁকির সৃষ্টি হয়। এজন্য পুষ্টিকর ও নিরাপদ খাদ্য সম্পর্কে জনসচেতনতা সৃষ্টি অত্যন্ত জরুরি।
এর আগে উপজেলার বিভিন্ন কর্মকর্তা, সুধী মহল ও নর্থ স্টার রেসিডিয়াল মডেল স্কুল এন্ড কলেজ শিক্ষক-ছাত্র/ছাত্রীদের নিয়ে একটি র‍্যালি দেবীগঞ্জ প্রদক্ষিণ করে।