Header Ads Widget

চিকিৎসা সেবা নেই চিলাহাটি মা ও শিশু কল্যাণ কেন্দ্রে

জুয়েল বসুনীয়া, চিলাহাটি ওয়েব : নীলফামারী জেলার চিলাহাটি ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রে দায়িত্ব অবহেলার কারণে অসহায় গর্ভধারী রোগীরা সেবা থেকে বঞ্চিত হয়ে আসছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দেখেও না দেখার ভান করায় কর্তব্যরত সেবিকারা বেপরোয়া হয়ে উঠেছে।
গত বৃহস্পতিবার সকাল দশটায় মা ও শিশু কল্যাণ কেন্দ্রে গিয়ে দেখা গেছে ৪ জন সেবিকা নিয়োজিত থাকলেও রোকেয়া নামে একজন সেবিকা উপস্থিত। বাকি ৩ জন বাড়ি চলে গেছে।
চিলাহাটি ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রে উপস্থিত চিলাহাটি আঞ্চলিক উন্নয়ন প্রস্তাবনা পরিষদের কর্মীবৃন্দসহ উপস্থিত জনতা জানান, চালু হওয়ার পর থেকে এই কল্যাণ কেন্দ্রে স্বেচ্ছাচারিতা শুরু হয়েছে। 
এখানে যারা কর্মরত আছেন তারা একটি মহলের মদদৃষ্টি প্রভাব খাটিয়ে চলছে। তাই এলাকার অসহায় গরিব মেহনতী রোগীরা ন্যূনতম চিকিৎসা সেবা পাচ্ছে না। আমরা এর তীব্র নিন্দা জানিয়ে দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি এ সময় বিভিন্ন এলাকা থেকে গর্ভধারী রোগীরা কল্যাণ কেন্দ্রে সেবানিতে এসে জানতে পারি সেবিকারা বাড়ি চলে যাওয়ায় তারা সেবা বঞ্চিত হয়ে ফিরে যায়।
এ ব্যাপারে ডোমার উপজেলা পরিবার পরিকল্পনার কর্মকর্তা ডাঃ মিনহাজুল আলম শাওনের কাছে জানতে চাইলে তিন চিলাহাটি ওয়েবকে জানান- ভাইয়ের অসুস্থতার কথা বলে ডাইনাস রেহেনা খাতুন আমাকে বলে বাড়ি গিয়েছে।
বাকি দুইজন সিএসবিএ শাহনাজ ও ডাইনাস জান্নাতুল চলে যাওয়ার ব্যাপারে আমি কিছুই জানি না। তবে স্বেচ্ছাচারিতার কারণে তাদের বিরুদ্ধে জরুরি ভিত্তিক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।