Header Ads Widget

জমির সীমানা নিয়ে বিরোধের জেরে কৃষকের মৃত্যু : দুই নারীকে আটক

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা : গাইবান্ধার সাঘাটায় জমির সীমানা নিয়ে বিরোধের জের ধরে টুকু মিয়া (৫৬) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় দুই নারীকে গ্রেফতার করেছে পুলিশ। নিহত বগুড়ার সোনাতলা উপজেলার তেকানী চুকাইনগর ইউনিয়নের জন্তিয়ার পাড়া গ্রামের মৃত জয়নাল আবেদীনের ছেলে টুকু মিয়া। 
সোমবার (২৯ জানুয়ারি) সন্ধ্যায় গাইবান্ধার সাঘাটা উপজেলার সীমান্তবর্তী কুন্দুপাড়া গ্রামের এই ঘটনাটি ঘটে। বাসিন্দা দুদু মিয়ার ছেলে সাদ্দাম মিয়ার জমি সংলগ্ন হওয়ায় ওই দুজনেরজমির সীমানার নিয়ে বিরোধ দেখা দেয়। পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, উপজেলার সীমান্তবর্তী জন্তিয়ার পাড়া গ্রামের বাসিন্দা টুকু মিয়ার বাসিন্দা দুদু মিয়ার ছেলে সাদ্দাম মিয়ার জমি সংলগ্ন হওয়ায় ওই দুজনেরজমির সীমানার নিয়ে বিরোধ দেখা দেয়। সোমবার সকালে টুকু এবং সাদ্দাম নিজেদের জমিতে গেলে উভয়ই জমির সীমানা নিয়ে বাক-বিতণ্ডায় জড়িয়ে পড়েন। এসময় টুকু মিয়া হঠাৎ করে অসুস্থ হয়ে মাটিতে লুটিয়ে পড়েন এবং ঘটনাস্থলেই মারা হন।পরে খবর পেয়ে সাঘাটা ও সোনাতলা থানার পুলিশ ঘটনাস্থল থেকে সামিয়া আক্তার (১৮) ও মোর্শেদা বেগম (৫৫) নামের দুই নারীকে আটক করেছে।ওসি মমতাজুল হক বলেন, টুকুর মরদেহ উদ্ধার করা হয়েছে। 
এ ঘটনায় সাধারণ ডায়েরি (জিডি) করে ময়নাতদন্তের জন্য মরদেহ মর্গে পাঠানো হয়েছে। সাঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মমতাজুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।