Home » , » চিলাহাটিতে অনিয়মের অভিযোগে নিয়োগ পরীক্ষা স্থগিত

চিলাহাটিতে অনিয়মের অভিযোগে নিয়োগ পরীক্ষা স্থগিত

চিলাহাটি ওয়েব ডটকম : Thursday, December 21, 2023 | 12/21/2023 12:30:00 PM

চিলাহাটি ওয়েব ডেস্ক : নীলফামারী জেলার চিলাহাটিতে অনিয়মের কারনে নিয়োগ পরীক্ষা স্থগিত করেছে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা।
এর আগেও একই কারনে নিয়োগটি বন্ধ ঘোষনা করা হয়েছিল। গত ১৯ ডিসেম্বর সকালে চিলাহাটির দক্ষিণ চান্দখানা নিম্ম মাধ্যমিক বিদ্যালয়ে ৪টি পদে নিয়োগ পরিক্ষা অনুষ্ঠিত হওয়ার সময় নির্ধারণ করা হয়। যথা সময়ে নিয়োগ পরীক্ষার জন্য স্কুলটির রুমের তালা খুলতে যায় প্রধান শিক্ষক জহুরুল হক প্রামানিক। এসময় স্থানীয় কয়েকজন প্রধান শিক্ষককে রুমের তালা খুলতে বাধা দিলে হট্টগোল শুরু হয়।
রত্না আক্তার নামে এক পরীক্ষার্থী অভিযোগ করে বলেন- স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মোশারফ হোসেন (ঢোল মেম্বার) নিয়োগ দেওয়ার কথা বলে তার কাছ থেকে ৫ লক্ষ টাকা নিয়েছে।কিন্তু এখন তাকে নিয়োগ না দিয়ে সভাপতির মেয়ে ও নাতিকে নিয়োগ দেওয়ার পায়তারা করছে।
স্থানীয়রা বলেন- বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোশারফ হোসেন ৪টি পদে নিয়োগ বাণিজ্যে মেতে উঠেছে। ইতিপূর্বে এই ৪ পদের বাণিজ্যর তথ্য ভাঁজ হওয়ায় পরীক্ষাটি স্থগিত করা হয়েছিল। দ্বিতীয় দফায় একই অভিযোগ প্রমাণিত হওয়ায় মঙ্গলবার অনুষ্ঠিত পরীক্ষাটি পুনরায় বন্ধ করা হয়।
প্রধান শিক্ষক জহুরুল হক প্রামানিক জানান- ইউপি সদস্যা জেবুননেছার নিয়োগ পরীক্ষা বানচাল করার নানান ষড়যন্ত্র করছে। বিশৃঙ্খলার জন্য নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে।
স্কুলটির ম্যানেজিং কমিটির সভাপতি মোশারফ হোসেন (ঢোল মেম্বার) জানান- স্বচ্ছতার ভিত্তিতে পরীক্ষায় যে উত্তীর্ণ হবে তাকেই নিয়োগ দেওয়া হবে। তার মেয়ে ও নাতীকে নিয়োগ দেওয়ার কথাটি তিনি অস্বীকার করেন।
মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাকেরিনা বেগম মুঠোফোনে বলেন- সেখানে বিশৃঙ্খলার কারনে নিয়োগ পরীক্ষা নেওয়ার পরিবেশ নেই। তাই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতিকে অফিসে ডাকা হয়েছে। এবং তাদের মাধ্যমে নিয়োগ পরীক্ষা বন্ধের নোটিশ দেওয়া হয়েছে।