Home » » তফসিল ঘোষণার প্রতিবাদে পঞ্চগড়ে ইসলামী আন্দোলনে বিক্ষোভ

তফসিল ঘোষণার প্রতিবাদে পঞ্চগড়ে ইসলামী আন্দোলনে বিক্ষোভ

চিলাহাটি ওয়েব ডটকম : Thursday, November 16, 2023 | 11/16/2023 09:44:00 PM

এ রায়হান চৌধুরী রকি : দলীয় সরকারের অধীনে একতরফা তফসিল ঘোষণার প্রতিবাদে পঞ্চগড়ে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। মিছিলে- ‘দেশ বিরোধী তফসিল, মানিনা মানবোনা’, ‘দফা এক দাবি এক, শেখ হাসিনার পদত্যাগ’, ‘একতরফা নির্বাচন, মানিনা মানবোনা’- এমন শ্লোগান তুলেন নেতাকর্মীরা।
বৃহস্পতিবার বিকেলে শহরের জালাসী এলাকার দলীয় কার্যালয় থেকে মিছিলটি শুরু করেন দলটি। পরে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে সোনালী ব্যাংকের সামনে গিয়ে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন- ইসলামী আন্দোলন বাংলাদেশ’র পঞ্চগড় জেলা শাখার সভাপতি মোহাম্মদ আব্দুল হাই, সাংগঠনিক সম্পাদক সৈয়দ সুলতান মাহমুদ, ইসলামী শ্রমিক আন্দোলনের জেলা শাখার সভাপতি কামরুল হাসান প্রধান।
বক্তব্যে কামরুল হাসান প্রধান বলেন, নির্বাচন কমিশন দলীয় সরকারের অধিনে যে তফসিল ঘোষণা করেছে তা দেশবাসীর কাম্য ছিলোনা। ফ্যাসিবাদ সরকার এবং নির্বাচন কমিশন মানুষের অনুভুতি বুঝতে ব্যর্থতার পরিচয় দিয়েছে।
দেশের জনগণ এই পাতানো নির্বাচনে অংশ নিবেনা। কারণ, এই সরকারের অধীনে বিগত দিনে যত নির্বাচন হয়েছে সব ছিলো একতরফা।
মোহাম্মদ আব্দুল হাই বলেন, আমরা রাজপথে যে আন্দোলন করছি তা ন্যায্য আন্দোলন। সরকার তাদের স্বার্থ চরিতার্থের জন্য নিজেদের আজ্ঞাবহ নির্বাচন কমিশন দ্বারা তফসিল ঘোষণা করেছে। আমরা এই তফসিল মানিনা।