Home » » পার্বতীপুরে মাছের পোনা অবমুক্তকরণ অনুষ্ঠিত

পার্বতীপুরে মাছের পোনা অবমুক্তকরণ অনুষ্ঠিত

চিলাহাটি ওয়েব ডটকম : Tuesday, October 3, 2023 | 10/03/2023 05:37:00 PM

বদরুদ্দোজা বুলু, পার্বতীপুর থেকে: পার্বতীপুরের স্থানীয় কাম টু ওয়ার্কের (সিটিডাব্লিউ) আয়োজনে উপজেলার মন্মথপুর চাকলাবাজারে একটি পতিত পুকুরে বিভিন্ন জাতের মাছের পোনা অবমুক্তকরণ করেন উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ইসমাঈল।
আজ মঙ্গলবার (৩ অক্টোবর) সকালে কাম টু ওয়ার্কের (সিটিডাব্লিউ) এর মাইক্রোফিনান্স এফপিও এর কো-অডিনেটর মমতাজুর রহমানের সভাপতিত্বে পোনা মাছ অবমুক্তকরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপজেলা সিনিয়ির মৎস্য কর্মকর্তা আবু জাফর মোহাম্মাদ সায়েম, মন্মথপুর ইউপি চেয়ারম্যান ওয়াদুদ শাহ, জেলা পরিষদের সদস্য রহমত আলী। মৎস্য চাষী আব্দুল বারী বলেন, পুকুরটিতে বছরে ৪ থেকে ৫ মাস পানি থাকে। এসময়ের মধ্যেই খরচ বাদ দিয়ে গত ৪ বছর থেকে মাছ চাষ করে ১০ হাজার টাকা আয় করেন। তিনি বলেন, পুকুরটি তিনি স্থানীয় কাম টু ওয়ার্কের (সিটিডাব্লিউ) এর নিকট থেকে লিজ নিয়ে মাছ চাষ করে আসছেন। উপজেলা সিনিয়ির মৎস্য কর্মকর্তা আবু জাফর মোহাম্মাদ সায়েম বলেন, স্বল্প সময়ে মাছচাষী আব্দুল বারীকে আগামীতে সরকারি সবধরেন সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
উল্লেখ্য, উক্ত পুকুরটিতে মাছ চাষ করার জন্য উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ইসমাঈল স্থানীয় কাম টু ওয়ার্কের (সিটিডাব্লিউ)কে উদ্বুদ্ধ করেছিলেন এবং তিনি তাঁর কথামত নিজেই এসে সেই পতিত পুকুরে মাছের পোনা অবমুক্তকরণ করলেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন সংস্থাটির ফিজিও থেরাপিস্ট সাজ্জাদুর রহমান সাজ্জাদ।