Home » » পীরগঞ্জে আনসার ও ভিডিপি সদস্য বাছাই কার্যক্রম অনুষ্ঠিত

পীরগঞ্জে আনসার ও ভিডিপি সদস্য বাছাই কার্যক্রম অনুষ্ঠিত

চিলাহাটি ওয়েব ডটকম : Saturday, September 30, 2023 | 9/30/2023 03:15:00 PM

শেখ সমশের আলী, পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি : পীরগঞ্জে আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচন ২০২৪ উপলক্ষে আইন শৃঙ্খলা রক্ষার জন্য পিসি/এপিসি আনসার ভিডিপি সদস্য/সদস্যা বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। 
শনিবার পীরগঞ্জ উপজেলার আনসার ও ভিডিপি কার্যলয়ের আয়োজনে এই বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- ঠাকুরগাঁও জেলার সহকারি জেলা কমান্ড্যান্ট, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ফারুক হোসেন, পীরগঞ্জ উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা হারুন উর রশিদ, ঠাকুরগাঁও সদর উপজেলা আনসার ও ভিডিপির প্রশিক্ষক প্রবীর কুমার রায়, পীরগঞ্জ উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক নাহিদ সুলতান।
এসময় পীরগঞ্জ উপজেলার পীরডাঙ্গী মাদ্রাসা ও ঈদগাঁহ মাঠে পীরগঞ্জ উপজেলার আনসার ও ভিডিপির সদস্যরা উপস্থিত হলে, লাইনে দাড়িয়ে থেকে তাদের কাগজপত্রগুলো দেখাশুনা করেন। এ বিষয়ে সহকারি জেলা কম্যান্ড্যান্ট, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী ঠাকুরগাঁও ফারুক হোসেন বলেন- আমরা প্রাথমিক ভাবে কাগজপত্রগুলো যাচাই বাছাই করছি, যাচাই বাছাই শেষে যারা নিয়মের মধ্যে পড়বে আমরা তালিকা করে তাদের নাম ঠিকানা জেলা পুলিশ সুপার বরাবর পাঠাবো।
পরবর্তীতে পুলিশ সুপারের নির্দেশে যাচাই বাছাই করে পূর্ণাঙ্গ তালিকা তৈরি করা হবে। তিনি আরো বলেন- আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমরা যে লোকগুলো নির্বাচনের জন্য সিলেক্ট করবো তাদেরকে অবশ্যই সুস্থ এবং সুঠাম দেহের অধিকারী হতে হবে এবং আনসার ভিডিপির তাদের সার্টিফিকেট থাকতে হবে। 
নির্বাচনকে কেন্দ্র করে আমরা যে লোকগুলো নিবো, তাদের অবশ্যই বাংলাদেশী নাগরিক হতে হবে এবং নির্বাচনী মাঠে যাতে আইন শৃঙ্খলার অবনতি না হয় এজন্য তারা সুশৃঙ্খল ভাবে কাজ করবে।