Home » » বিদায় বেলায় অশ্রুসিক্ত ইউএনও পরিমল কুমার সরকার

বিদায় বেলায় অশ্রুসিক্ত ইউএনও পরিমল কুমার সরকার

চিলাহাটি ওয়েব ডটকম : Wednesday, June 7, 2023 | 6/07/2023 07:06:00 PM

ইব্রাহীম মিঞা,বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি : বিদায় বেলায় অশ্রুসিক্ত বিরামপুর ইউএনও চোখে ছিলো জল, তবুও স্নিগ্ধ হাসি দিয়ে সহকর্মী ও উপজেলার সকলের কাছ থেকে বিদায় নিলেন ইউএনও পরিমল কুমার সরকার। বিদায় শব্দটি তিন অক্ষরের হলেও এর যেন বিষাদে ভরা। বিদায়ের বেদনা যে কত কষ্টের সেটা যারা দেয় আর যারা নেয় তারা একমাত্র বুঝে।
বুধবার (৭জুন) দুপুরে বিরামপুর উপজেলা পরিষদের আয়োজনে বিরামপুর উপজেলা অডিটরিয়ামে, বিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল আলম রাজুর সভাপতিত্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পরিমল কুমার সরকারের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন বিরামপুর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম বানু, ভাইস-চেয়ারম্যান মেজবা ইসলাম মন্ডল মেজবা, বিরামপুর উপজেলা ভূমি সহকারী কমিশনার মুরাদ হোসেন, বিরামপুর থানা অফিসার ইনচার্জ সুমন কুমার মহন্ত, বিরামপুর মহিলা ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত প্রিন্সিপাল মেসবাউল হক, উপজেলা একাডেমিক সুপারভাইজার আব্দুস সালামসহ অনেকে। এর আগে উপজেলার সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান, প্রেসক্লাব, সাংবাদিকদের সংগঠনসহ বিভিন্ন সমাজসেবী সংগঠনের নেতৃবৃন্দরা ফুল ও ক্রেস্ট দিয়ে বিদায় সংবর্ধনা জানান।
বিদায়কালে ইউএনও পরিমল কুমার সরকার বলেন, ভালো থাকুক বিরামপুর উপজেলার প্রতিটি মানুষ। আমার কর্মজীবনে সেরা সঞ্চয় পেয়েছি আপনাদের ভালোবাসা। সরকারি চাকরিজীবী হিসেবে বদলিজনিত কারণে কোনো জেলায় বা উপজেলায় স্থায়ী হওয়ার সুযোগ নেই প্রশাসনিক কর্মকর্তাদের। উপজেলায় কর্মরত অবস্থায় সহকর্মী, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দের অনেক রকমের সহায়তা পেয়েছি। কাজ আদায় করার জন্য হয়তো কারো বিরাগভাজন হয়েছি। অনেক সময় ইতিবাচক আবার কখনো নেতিবাচকভাবে মানুষকে উপস্থাপন করা হয়। খোলা চোখ দিয়ে সবকিছু দেখা যায় না। চোখের আড়ালেও অনেক কিছু থাকে। তবে নিজের অজান্তেও যদি কাউকে কষ্ট দিয়ে থাকি, কারো প্রতি অন্যায় করে থাকি তাহলে আমি ক্ষমাপ্রার্থী।
বিদায়বেলায় উপস্থিত বেশির ভাগ মানুষের চোখেই ছিলো জল। আবেগ থামাতে না পেরে কেঁদে ফেলেন অনেকেই। তৈরি হয় এক আবেগঘন পরিবেশ। জানা যায়,সর্বশেষ পদোন্নতি পেয়ে বিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেন। যোগদানের পর থেকেই উনি বিরামপুর উপজেলাকে পরিকল্পিতভাবে গুছিয়ে আধুনিক ও মডেল উপজেলা হিসেবে গড়ে তোলার নিরলস প্রচেষ্টা চালিয়ে যান। তাঁর বদলি জনিত বিদায় বিরামপুর উপজেলা বাসীর প্রতিটি মানুষকে অশ্রুসিক্ত করেছে।