Header Ads Widget

চিলাহাটি-ঢাকা নতুন ট্রেন চালু ৪ জুন

আপেল বসুনীয়া,চিলাহাটি ওয়েব : চিলাহাটিবাসীর দীর্ঘদিনের আরেকটি দাবি পূরণ হচ্ছে ৪ জুন। চিলাহাটি থেকে রাজধানী ঢাকার পথে চালু হচ্ছে আরেকটি ট্রেন। ওইদিন সকাল ১০টায় গণভবন থেকে ভার্চুয়ালি ট্রেনটির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের পক্ষ থেকে বিষয়টি রেল মন্ত্রণালয়কে জানানো হয়েছে। ট্রেনটির নামকরণ করা হয়েছে ‘চিলাহাটি এক্সপ্রেস। চিলাহাটি-ঢাকা দিবাকালীন ওই আন্তঃনগর ট্রেন চালুর খবরে আনন্দিত চিলাহাটিবাসী।
চিলাহাটি এক্সপ্রেস নামকরণ করায় প্রধানমন্ত্রী ও রেলমন্ত্রীকে কৃতজ্ঞতা জানিয়ে গত বুধবার রাতে চিলাহাটিতে আনন্দ মিছিল করেছে চিলাহাটি সর্বস্তরের জনগণ।
পশ্চিমাঞ্চল রেলওয়ে সূত্র জানায়, ট্রেনটি সপ্তাহের শনিবার বাদে ৬ দিন চলাচল করবে। সকাল ৬টায় চিলাহাটি স্টেশন ছেড়ে ঢাকায় পৌঁছবে বিকাল ৩টা ১০ মিনিটে। বিকাল সোয়া ৪টায় ঢাকা থেকে ছেড়ে চিলাহাটি পৌঁছবে রাত পৌনে ২টায়। যাত্রাবিরতি দেওয়া হয়েছে ডোমার, নীলফামারী, সৈয়দপুর, পার্বতীপুর, জয়পুরহাট, সান্তাহার, ঈশ্বরদী বাইপাস ও বিমানবন্দর স্টেশন। চীন থেকে আমদানি করা ১১টি কোচের ওই ট্রেনের আসন সংখ্যা সাড়ে সাতশ।
জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ বলেন, প্রধানমন্ত্রী কার্যালয় থেকে চিঠি পেয়েছি। প্রধানমন্ত্রী ট্রেনটি উদ্বোধন করবেন। উদ্বোধন উপলক্ষ্যে রেলমন্ত্রী চিলাহাটিতে উপস্থিত থাকবেন।