Home » » পীরগঞ্জে ৩৫ বীর নিবাসের কাজ বন্ধ

পীরগঞ্জে ৩৫ বীর নিবাসের কাজ বন্ধ

চিলাহাটি ওয়েব ডটকম : Saturday, April 8, 2023 | 4/08/2023 08:05:00 PM

শেখ সমশের আলী, পীরগঞ্জ প্রতিনিধি : পীরগঞ্জ উপজেলায় অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্যে ২য় ধাপে ৩৫ টি বীর নিবাসের নির্মাণ কাজ প্রায় ৬ মাস পূর্বে শুরু হয়েছিল। বীর নিবাসের নির্মাণ কাজ ২/৪ ফিট পর্যন্ত করে ঠিকাদাররা নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে। ফলে, অসচ্ছল ও বরাদ্দ পাওয়া বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে চরম ক্ষোভ ও অসন্তোষ দেখা দিয়েছে।
প্রতিটি বীর নিবাসের জন্য মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয় ১৪ লাখ টাকা নির্ধারণ করেছে। ঠিকাদাররা যে পর্যন্ত নির্মাণ কাজ করেছে সেই কাজের বিল এখনো পর্যন্ত মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয় ঠিকাদারদেরকে পরিশোধ করেননি, ফলে ঠিকাদাররা বীর নিবাসের নির্মাণ কাজ বন্ধ রেখেছে।
এছাড়া, দীর্ঘদিন ধরে কাজ না করায় ঠিকাদারদের নির্মাণাধীন বীর নিবাসের পাশে মজুদ থাকা ইট ও অন্যান্য উপহরণ চুরি হয়ে যাচ্ছে। শনিবার ২নং কোষারানীগঞ্জ ইউনিয়নের রামদেবপুর গ্রামের অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা দেবেন্দ্র নাথ রায়ের জন্যে নির্মিত বীর নিবাসের কাজ ২ থেকে ৩ ফিট হয়েছে। কাজের বিল না পওয়ায় ঠিকাদার গোলাম রব্বানী কাজ বন্ধ রেখেছেন।
ঠিকাদারদের বিল পরিশোধের জন্যে উপজেলা নির্বাহী অফিসার শাহরিয়ার নজির মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ে তদবির করেছেন। এই ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার শাহরিয়ার নজির জানান, ঠিকাদারদের নির্মাণ কাজের বিলের জন্যে মন্ত্রণালয়ে যোগাযোগ করা হচ্ছে। আশা করি, দ্রুত অর্থ বরাদ্দ পাওয়া যাবে এবং বীর নিবাসের নির্মাণ কাজ দ্রুত শেষ করা হবে।