Header Ads Widget

বিরামপুরে ১৭ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পেলো প্রধানমন্ত্রীর উপহার

ইব্রাহীম মিঞা, বিরামপুর(দিনাজপুর) প্রতিনিধি : আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় সারা দেশে ২২,১০১ টি ভূমিহীন ও গৃহহীনদের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে ভূমিসহ সেমিপাকা ঘর হস্তান্তর করেন। এই ধাপে বিরামপুর উপজেলায় ১৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পেলো প্রধানমন্ত্রীর উপহারের ২ শতক জমিসহ সেমিপাকা ঘর। বুধবার (৯ আগস্ট) সকালে বিরামপুর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা অডটরিয়ামে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে দলিল হস্তান্তর করেন প্রধান অতিথি অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) আবু জাফর।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান। এছাড়াও উপস্থিত ছিলেন বিরামপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মেজবাউল ইসলাম মন্ডল মেজবা, মহিলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম বানু, সহকারী কমিশনার ভূমি মুরাদ হোসেন,বিরামপুর থানার অফিসার ইনচার্জ সুব্রত কুমার সরকার, বিরামপুর পৌরসভার প্যানেল মেয়র আবুল কালাম আজাদ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কাওছার আলী,উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ, উপকারভোগীসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ। 
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কাওছার আলী জানান, ৪র্থ পর্যায়ের ২য় ধাপে বিরামপুরে ১৭ টি ‘ক’ শ্রেণির ভূমি ও গৃহহীন পরিবারকে ঘর প্রদান করা হয়েছে। সেই সাথে বিরামপুর উপজেলাকে ‘ক’ শ্রেণীর ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়েছে। এই ঘোষণার পরেও প্রকৃতিক দূর্যোগের কারণে কেউ যদি গৃহহীন ও ভূমিহীন হন চাহিদা প্রদানের মাধ্যমে তাদের আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় আনা হবে।