Home » , » চিলাহাটিতে রেলের কর্তনকৃত গাছ উধাও

চিলাহাটিতে রেলের কর্তনকৃত গাছ উধাও

চিলাহাটি ওয়েব ডটকম : Saturday, August 12, 2023 | 8/12/2023 07:22:00 PM

চিলাহাটি ওয়েব ডেস্ক : নীলফামারী জেলার চিলাহাটি স্টেশন এলাকা থেকে রেলওয়েব জমি থেকে শত বছরের আমের গাছ কেটে উধাও হওয়ায় জনমনে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। রেলের কর্তনকৃত গাছটি উধাও হওয়ায় স্থানীয়রা বলেন, একেই বলে সরকারী মাল দরিয়ামে ঢাল।
শুক্রবার অতি পুরাতন বিশাল এই আম গাছটি রেল লাইনের দিকে ঝুঁকে পড়ে। সংবাদ পেয়ে পার্বতীপুর রেলওয়ের আই ডব্লিউ গাছটি কর্তন করে স্টেশন কর্তৃপক্ষ বা রেলওয়ের নিরাপত্তা বাহিনীদের না জানিয়ে স্থানীয় লেবু মিয়ার জিম্মায় রেখে চলে যান। ওই দিনেই গাছটির দুইটি গুড়ি রেখে বাকি সব অংশ উধাও হয়ে যায়। ইতিপূর্বে স্টেশন এলাকা থেকে প্রায় ৩০ টি মূল্যবান গাছ কেটে স্টেশন রেস্ট হাউজ মাঠে জমা রাখার পর সেখান থেকে গাছগুলি উধাও হওয়ার অভযোগ রয়েছেচিলাহাটি রেল স্টেশন মাস্টার রুহুল আমিন চিলাহাটি ওয়েব ডটকমকে বলেন, গাছটি রেল লাইনের দিকে ঝুকে পড়ার সংবাদটি আমি পার্বতীপুর আইডব্লিউ মহোদয়কে জানিয়েছি। তবে কিভাবে কাটা হয়েছে, কার জিম্মায় রাখা হয়েছে তা আমি জানিনা।
রেলওয়ের পার্বতীপুর জোনের আই ডব্লিউ রাজা বিশ্বাস বলেন, গাছটি কর্তন করে স্থানীয় লেবু মিয়ার জিম্মায় রাখা হয়েছে। তবে গাছটির সিংহভাগ অংশ উধাও হয়ে যাওয়ার ব্যাপারে তিনি কিছু জানেন না বলে জানান।