Header Ads Widget

বিরামপুরে পানির প্রখর স্রোতে ভেসেগেল সখের বাড়ি

ইব্রাহীম মিঞা, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের বিরামপুরে ছোট যমুনা নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় নবমুসলীম মোঃ বেলালের বাড়ি ভেঙে নদীগর্ভে। এতে দিশেহারা বেলালের পরিবার। মঙ্গলবার (৮ আগষ্ট) বিকেলে বিরামপুর পৌরসভার ৪ নং ওয়ার্ডের কৃষ্টচাদপুর গ্রামে এ ঘটনা ঘটে।
বিরামপুর উপজেলার মধ্যে বয়ে চলেছে ছোট যমুনা নদীর শাখা ।গত দু'দিন হালকা বারিবর্ষণের পানি বয়ে চলেছে ছোট যমুনা নদীর তীরে।কৃষ্টচাদপুর গ্রামের ছোট যমুনা নদীর তীরে নব মুসলিম বেলালের বাড়ি। অনেক কষ্টে ৭ শতাংশ জমি কিনে ঋণ করে পিলার স্থাপন করে এ বাড়ি নির্মাণ করে বসবাস করে আসছিল সে। থাকার বসতভিটা হারিয়ে এখন একেবারেই ভালো নেই তার পরিবার। স্থানীয়রা জানান,গত ৩ বছর আগে সে হিন্দু ধর্ম হতে মুসলিম ধর্ম গ্রহণ করেন।আগে তার নাম ছিল শ্রী কমল পিতা শ্রী ধলু।
মুসলিম হয়ে বিয়ে করে তার পরিবার থেকে আলাদা হয়ে ৭ শতক জমি কিনে বাড়ি নির্মাণ করে।সে হোটেলে কাজ করে তার বৌ ও একটি মেয়ে এবং শাশুরিকে নিয়ে বসবাস করে আসছে। হঠাৎ এ ভাঙ্গনের কারণে সর্বহারা তার পরিবার। সর্বহারা এ পরিবারকে সান্ত্বনা দিতে এবং এ ভাঙ্গন দেখতে শতশত মানুষ ভীড় জমায় ছোট যমুনা নদীর তীরে।এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা নুজহাত তাসনীম আওন এর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান ভাঙনের বিষয়টি আমার জানা নেই।বিষয়টি আপনার মাধ্যমে জানলাম। সরেজমিনে পরির্দশন করে ভাঙনরোধে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।