Home » » পীরগঞ্জ আনন্দ মূর্ত্তিজীর আবির্ভাব তিথী উদযাপন

পীরগঞ্জ আনন্দ মূর্ত্তিজীর আবির্ভাব তিথী উদযাপন

চিলাহাটি ওয়েব ডটকম : Saturday, May 6, 2023 | 5/06/2023 04:35:00 PM

শেখ সমশের আলী, পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি : ঠাকুরগাঁয়ের পীরগঞ্জে বিশ^ব্যাপী আনন্দমার্গ প্রচারক সংঘের প্রতিষ্ঠাতা মার্গগুরু যোগেশ^র শ্রীশ্রী আনন্দমূর্ত্তিজীর ১০২ তম আবির্ভাব তিথী উদযাপন করা হয়েছে। দুই দিনব্যাপী ধর্মীয় অনুষ্ঠানের মুল অনুষ্ঠান গতকাল শুক্রবার বিকেলে আনন্দমার্গ প্রচারক সংঘের আয়োজনে বোলদিয়ারা আনন্দ উত্তরা মাস্টার ইউনিটে শ্রীশ্রী আনন্দ মূর্ত্তিজীর আবির্ভাব তিথী উপলক্ষে বৃক্ষরোপন, রক্তদান, মেডিকেল ক্যাম্প, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।
ঠাকুরগাঁও আনন্দমার্গ প্রচারক সংঘের ভুক্তি প্রধান খগেন্দ্র নাথ রায়ে সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র সহ-সভাপতি ও দিনাজপুর-১ আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, ইউ এস এ গ্লোবাল আনন্দমার্গ চেয়ারম্যান আচার্য ড. পশুপতি, সাবেক সংসদ সদস্য বীরমুক্তি যোদ্ধা ইমদাদুল হক, আর ইউ এন্ড রাওয়া সভাপতি ও ময়মনসিংহ বিশ^বিদ্যালয়ের কৃষি অর্থনীতি গ্রামীন সমাজ বিজ্ঞান অনুষদ অধ্যাপক পরেশ চন্দ্র মোদক, সংস্কৃতি বিষয়ক মন্ত্রাণালয়ের অতিক্তি সচিব গৌতম কুমার, আর ইউ এন্ড রাওয়া সাধারণ সম্পাদক ড.শংকর তালুকদার, আনন্দমার্গ প্রচারক সংঘের আর এস এল অবধুতিকা আনন্দ নিত্যনবীনা আর্চাষ, আনন্দমার্গ প্রচারক সংঘের সভাপতি আচার্য ব্রজেশ্বরানন্দ অবধূত, সাধারণ সম্পাদক দেবল আদিত্য,
উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি অতুল চন্দ্র রায় ও সাধারণ সম্পাদক গোপি কৃষ্ণ রায়, ব্যারিস্টার জমির উদ্দীন সরকার ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক প্রবীর কুমার সরকার, শঠিবাড়ী ডিগ্রী কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক হৃষিকেশ সরকার, ডাক্তার ডি. সি রায় প্রমুখ। সভায় মানব কল্যানে শ্রীশ্রী আনন্দমূর্ত্তিজীর অবদান ও কর্মধারা বিষয়ে আলোচনা শেষে মার্গীদের পরিবেশনায় মিলিত সাধনা ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়।