Home » , » চিলাহাটিতে খোলা আকাশের নিচে একটি পরিবার

চিলাহাটিতে খোলা আকাশের নিচে একটি পরিবার

চিলাহাটি ওয়েব ডটকম : Saturday, May 20, 2023 | 5/20/2023 05:51:00 PM

আপেল বসুনীয়া, চিলাহাটি ওয়েব : নীলফামারী জেলার চিলাহাটির ভোগডাবুড়ী ইউনিয়নের ৫ নং ওয়ার্ডে স্বামী ও দুই সন্তান নিয়ে অন্যের জমিতে স্বল্প উপার্জনের মধ্যদিয়ে কোনরকম জীবন নির্বাহ করেছে তাফিজা বেগম। এরই মধ্যে গত ১০ মে এক অগ্নিকাণ্ডে তার আঁকড়ে ধরার বাসস্থানসহ শেষ সম্বলটুকু পুড়ে ছাই হয়ে যায়। সবকিছু হারিয়ে নিঃস্ব প্রায় তফিজ বেগম স্বামী ও অবুঝ দুই শিশু সন্তান নিয়ে খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করছে।
ভুক্তভোগী তফিজ বেগম চিলাহাটি ওয়েবকে জানান- এই রিপোর্ট লেখা পর্যন্ত তিনি কোন সরকারি অনুদান পাননি। আজ ১১ দিন অতিবাহিত হলেও মাথা গোঁজানো ঠাইটুকু এখন পর্যন্ত মেরামত করতে পারেনি। খাটের উপর কোন রকম প্লাস্টিক দিয়েই রাত্রি যাপন করছে।
কয়েক দিনের বৃষ্টিতে প্রতি রাতেই তফিজা ও তার অবুঝ দুই শিশুকে পানিতে ভিজতে হয়। মানুষ মানুষের জন্য এটা কি শুধু গানেই থাকবে? না বাস্তব রূপেও পরিণত হবে। সহযোগিতার জন্য এগিয়ে আসেনি কেউ, বাড়িয়ে দেয়নি সহযোগিতার হাত।
কবে পাবে মানবিক সহায়তা, সেই আশায় প্রহর গুনছে অসহায় পরিবারটি।
ভোগডাবুরী ইউপি চেয়ারম্যান রেয়াজুল ইসলাম কালুর কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি জানান বিষয়টি আমি খতিয়ে দেখছি।
এ ব্যাপারে মুঠোফোন জানতে চাইলে ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা চিলাহাটি ওয়েবকে জানান- আমি এইমাত্র জেনেছি। ক্ষতিগ্রস্ত পরিবারের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস প্রদান করেন।