Header Ads Widget

রানীশংকৈল থানার ওসির বিরুদ্ধে সংবাদ সম্মেলন


শেখ সমশের আলী, পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি :  রানীশংকৈল থানার অফিসার ইনচার্জ গুলফামুল ইসলাম মন্ডলের বিরুদ্ধে স্থানীয় শান্তা কমিউনিটি সেন্টারে সংবাদ সম্মেলন হয়েছে।
আজ বৃহস্পতিবার রানীশংকৈল প্রেসক্লাব (পুরাতন) এর সাধারণ সম্পাদক মোঃ আবুল কালাম আজাদ এর আয়োজন করেন। জানা গেছে, গত ২০/০৩/২০২৩ ইং তারিখ ওই সংবাদকর্মীর এক সোর্স ওসির পুলিশ পরিপন্থী কাজে একটি গোপন ভিডিও সংগ্রহ করেন। 
পরের দিন সাংবাদিক আবুল কালাম আজাদ ওই ভিডিওটির সত্যতা যাচাই করার জন্য রানীংকৈল থানায় অফিসার ইনচার্জ এর কার্যালয়ে যান। ওই সময় থানা অফিসার ইনচার্জ সাংবাদিককে ও তার সোর্সকে মিথ্যা ও ডিজিটাল মামলায় ফাঁসিয়ে দিয়ে চিরতরে সাংবাদিকতা বন্ধ করে দেওয়ার হুমকি দিতে থাকেন। এক পর্যায়ে সংবাদকর্মীকে থানায় বিপদে ফেলে ওসি সাংবাদিকের অ্যান্ড্রয়েড মোবাইল ফোনটি কেড়ে নিয়ে তার কাছ থেকে পার্সওয়ার্ড জেনে, তার অপকর্মের ভিডিও ডিলিট করা সহ ওই সাংবাদিককের অনেক মূল্যবান তথ্য ডিলিট করে দেন রানীশংকৈল থানার ওসি। সংবাদ সম্মেলনে সংবাদকর্মী আবুল কালাম আজাদ ওসির বিরুদ্ধে মোট ৮ টি অভিযোগ পাঠ করে শুনান এবং তার দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি করেন। 
পক্ষান্তরে থানা অফিসার ইনচার্জ গুলফামুল ইসলাম মন্ডল জানান, অভিযোগগুলো সত্য নয়। একটি মিথ্যা মামলা থানায় নথিভূক্ত করতে ব্যর্থ হয়ে সংবাদকর্মী আবুল কালাম আজাদ আমার বিরুদ্ধে এসব ভিত্তিহীন অভিযোগ করেছেন।