Header Ads Widget

প্রতিবন্ধী ছেলেকে নির্যাতন করায় পীরগঞ্জে পিতা মাতা গ্রেফতার

শেখ সমশের আলী, পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি : পীরগঞ্জ উপজেলার সেনগাঁও ইউনিয়নের সিন্দুর্ণ্যা গ্রামে শনিবার রাতে এক প্রতিবন্ধী কিশোরকে গোয়াল ঘরে খুঁটির সাথে হাত পা বেধে নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে।
মামলা হওয়ার পর পীরগঞ্জ থানা পুলিশ ওই কিশোরের পিতা মাতাকে গ্রেফতার করেছে। ওই গ্রামের আব্দুল খালেক এর পুত্র শাহাবুদ্দিন (১৫) কে তার পিতা ও সৎমা আমিনা খাতুন ৩ দিন আগে ওই প্রতিবন্ধী কিশোরকে গোয়াল ঘরে বাঁশের খুঁটির সাথে হাত পা বেধে খাবার বন্ধ করে দিয়ে হত্যার উদ্দেশ্যে শারিরীক ও মানসিক নির্যাতন করেছে।
স্থানীয় লোকজন সংবাদকর্মীদের খবর দিলে, সংবাদকর্মীরা ও রংপুর বিভাগীয় জয়িতা ও মানবধিকার কর্মী নাহিদ পারভীন রিপা বিষয়টি প্রশাসনের নজরে আনেন। এই ব্যাপারে ওই প্রতিবন্ধী শাহাবুদ্দিনের মামাতো ভাই আনোয়ার হোসেন পীরগঞ্জ থানায় অভিযোগ করেন।
অভিযোগের পরিপ্রেক্ষিতে রবিবার গভীর রাতে পীরগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোঃ জাহাঙ্গীর আলমের নেতৃত্বে পীরগঞ্জ থানার একদল চৌকশ কর্মকর্তা ও সঙ্গীয় ফোর্স আব্দুল খালেক ও আমিনা খাতুনকে গ্রেফতার করে ঠাকুরগাঁও আদালতে প্রেরণ করেছে।
পীরগঞ্জ থানার মামলা নং- ২১/১১৩, আইনের ধারা ২০১৩ সালের শিশু আইনের ৭০ ধারা মোতাবেক শিশুর প্রতি নিষ্ঠুরতার অপরাধে মামলা হয়েছে। মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই সজল বসাক জানান, মামলাটি নিরপেক্ষ ভাবে তদন্ত চলছে। দুই আসামীকে গ্রেফতার করে রবিবার আদালতে প্রেরন করা হয়েছে।