Header Ads Widget

৬ এপ্রিল পৃথিবীতে গ্রহাণু আঘাত হানতে পারে


চিলাহাটি ওয়েব, প্রযুক্তি ডেস্ক : ৬ এপ্রিল পৃথিবীতে ‍উল্কাপিণ্ড আঘাত হানতে পারে। যার আকার বিমানের মতোই বড়। মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা নাসা জানিয়েছে ৬ এপ্রিল পৃথিবীতে এক বিশাল গ্রহাণু আছড়ে পড়বে।
পৃথিবীর দিকে ধেয়ে আসা যে কোনও গ্রহাণুই সব সময় আলোচনার বিষয় হয়ে থাকে। পৃথিবীর কাছাকাছি আসা সমস্ত গ্রহাণুই যে সংঘর্ষের সম্ভাবনা নিয়ে আসে, তা একেবারেই নয়। তবে এমন একটি গ্রহাণুর কথা মহাকাশ বিজ্ঞানীরা জানিয়েছেন, যার কারণে পৃথিবীর অনেকাংশে ক্ষতি হতে পারে। এমনই পূর্বাভাস দেওয়া হয়েছে।
সম্প্রতি ন্যাশনাল অ্যারোনটিক্স অ্যান্ড স্পেস অ্যাডমিনিস্ট্রেশনের (নাসা) জেট প্রপালশন ল্যাবরেটরি জানিয়েছে, পাঁচটি গ্রহাণু পৃথিবীর সংস্পর্শে আসবে এবং দুইটি সবচেয়ে কাছে আসছে, যা ধাক্কা খেতে পারে পৃথিবীর সঙ্গে।
নাসার অ্যাসটেরয়েড ওয়াচ ড্যাশবোর্ড বিশেষভাবে গ্রহাণু এবং ধূমকেতুগুলোকে ট্র্যাক করে, যা পৃথিবীর অপেক্ষাকৃত কাছাকাছি আসে বা আসার সম্ভাবনা রয়েছে। এর মাধ্যমে নাসা বিপজ্জনক যেকোনও গ্রহাণু সম্পর্কে আগাম তথ্য দেয়।
পৃথিবীর দিকে ধেয়ে আসছে এই পাঁচটি গ্রহাণু। তাহলে কি ধ্বংস হয়ে যাবে পৃথিবী? আর কোন গ্রহাণু কত কাছে আসবে? সব কিছুর উত্তর পেয়ে যাবেন ৬ এপ্রিল।
তথ্য সূত্র : ঢাকা মেইল