Sunday, January 1, 2023

আব্দুল্লাহ আল মামুন,ভ্রাম্যমান প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : হাতে নতুন বই। চোখে আনন্দের ঝিলিক আর সতুন বই হাতে পেয়ে বাধভাঙ্গা উল্লাস শিক্ষার্থীদের। কেউ বইয়ের পাতা দেখছেন আবার কেউবা নতুন বইয়ের ঘ্রাণ শুকতে ব্যস্ত । ঠান্ডা উপেক্ষা করে বছরের প্রথম দিন বই হাতে পেয়ে মাতোয়ারা শিক্ষার্থীরা।
বছরের প্রথমদিন নতুন বই বিতরণকে ঘিরে ডোমারের প্রতিটি স্কুলেই সকাল থেকে ছিল উৎসবের আমেজ। বই হাতে পেয়ে উচ্ছাস প্রকাশ করেছেন সকলেই। নতুন বই পেতে শিক্ষার্থীরা সকাল ১০টার আগেই স্ব স্ব বিদ্যালয়ে এসে উপস্থিত হন। রবিবার সকাল ১১টায় ডোমার বহুমুখী উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয় পাঠ্যপুস্তক উৎসব। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জান্নাতুল ফেরদৌস হ্যাপি। তিনি শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে পাঠ্যপুস্তক উৎসবের উদ্বোধন করেন। এ সময় নতুন বই পেয়ে উল্লাসে মেতে উঠে শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের সাথে উৎসবে যোগ দেন শিক্ষক ও অভিভাবকরা।
ম্যানেজিং কমিটির সভাপতি কাউন্সিলর আখতারজ্জামান সুমনের সভাপতিত্বে ও শিক্ষক হারুনের সঞ্চালনায় অনুষ্ঠিত পাঠ্যপুস্তক উৎসবে এ সময় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাকেরিনা বেগম,প্রধান শিক্ষক রবিউল আলম,অভিভাবক সদস্য মামুনুর রশিদ বসুনিয়া সজীব, রাশেদ ইসলাম ও সহকারী প্রধান শিক্ষক রুহুল আমিন উপস্থিত থেকে বক্তব্য রাখেন। অপরদিক উপজেলার সবকটি বিদ্যালয়েও অনুষ্ঠিত হয় বই বিতরণ উৎসব। এবার জেলার ডোমার উপজেলায় প্রাথমিক পর্যায়ে দুই শতাধিক প্রাথমিক বিদ্যালয়ে ৩০ হাজার সেট নতুন বই বিতরণ করা হচ্ছে। এর মধ্যে প্রাথমিক বিদ্যালয় রয়েছে ১৫৮টি বলে জানিয়েছেন উপজেলা শিক্ষা অফিসার আমির হোসেন।
অপরদিকে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাকেরিনা বেগম বলেন, মাধ্যমিক পর্যায়ে বিতরণ করা হচ্ছে ৪ লক্ষ ১০ হাজার ২৯০টি বই। এর মধ্যে মাধ্যমিক বিদ্যালয় ৫০টি এবতেদায়ী মাদ্রাসা ২৪টি, দাখিল মাদ্রাসা ১২টি ও কারিগরি বিদ্যালয় রয়েছে ৮টি।

0 comments:

Post a Comment