Saturday, December 24, 2022

শেখ সমশের আলী,পীরগঞ্জ প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : পীরগঞ্জ বোচাগঞ্জ উপজেলার মধ্যবর্তী স্থানের সুলতানপুর সেনিহাড়ি নামক স্থানে মহাসড়কে সাত মাস ধরে সেতু বিপদজনক অবস্থায় রয়েছে। এই ব্যস্ততম মহাসড়কে সাত মাস ধরে যান চলাচল বন্ধ থাকায় লাখ লাখ মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে।
৭ মাস আগে বর্ষা মৌসুমে সেতুটির ভীতর দিয়ে অতিরিক্ত পানি প্রবাহের কারনে সেতুটির দু পারে ড্যামেজ হয়ে ফাটল দেখা দেয়। সেতু বিভাগ কর্তৃপক্ষ সেতুটি পরিদর্শন করে বিপদজনক সাইনবোর্ড লাগিয়ে সেতুর দুইপারে পাকা সড়কের উপর পিলার বসিয়ে যানচলাচল বন্ধ করে দেয়। পঞ্চগড়, ঠাকুরগাঁও, বালিয়াডাঙ্গী, হরিপুর, রাণীশংকৈল ও পীরগঞ্জ উপজেলার হাজার হাজার যানবাহন এ সড়কটি ব্যবহার করে বোচাগঞ্জ উপজেলা হয়ে বাংলাদেশের সর্বত্র যাতাযাত করত।
বিশেষ করে হরিপুর, রাণীশংকৈল ও পীরগঞ্জ উপজেলার সকল প্রকার যানবাহন বর্তমানে এই সড়কটি বাদ দিয়ে বকুলতলা ও বীরগঞ্জ হয়ে দিনাজপুর জেলা শহর সহ দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করছে। সড়কটি সংস্কার না হওযায় প্রায় ৭ মাস ধরে এ অঞ্চলের মানুষকে ৩০ কিলোমিটার অতিরিক্ত পথ ঘুরে বিভিন্ন স্থানে যেতে হচ্ছে। এতে করে বাস, নৈশকোচ, পণ্যবাহী ট্রাক, ট্রাক্টর, কাভার্ড ভ্যান সহ অন্যান্য যানবাহনে অতিরিক্ত ভাড়া দিতে হচ্ছে জনগণকে। যার প্রভাব সরাসরি জনগণ ও পণ্যের উপর পড়ছে। একদিকে জনগণের ভোগান্তি, অতিরিক্ত সময় নষ্ট, আর্থিক ক্ষতি সহ নানা বিড়ম্বনায় শিকার হচ্ছে সব শ্রেণীর মানুষ।
সেতুর উপর বিপদজনক সাইনবোর্ড/ব্যানার টাঙ্গিয়ে রাখলেও সড়ক ও জনপদ বিভাগ সেতুটি মেরামত করে যান চলাচলের উপযোগী করতে পারেনি। এই ব্যস্ততম মহাসড়কে ২৪ ঘন্টা যান চলাচল করত। ফলে রাস্তায় চুরি, ছিনতাই ও ডাকাটির ঘটনা বছরেও শোনা যেত না। বর্তমানে এই সড়কে যান চলাচল না থাকায় ৭ মাস ধরে রাত ৮টার পর এ সড়কটি জনগণের জন্য নিরাপদ নয় বলে অনেকেই ধারণা করছেন।
বর্তমানে রাত ১০টার পর পীরগঞ্জ বোচাগঞ্জ মহা সড়কটিতে মোটরসাইকেল আরোহী, সিএনজি চালিত গাড়ী, অটো চার্জার ও ইজি বাইক সহ বিভিন্ন ধরনের ছোট ছোট যানবাহন জীবনের ঝুকি নিয়ে চলাচলা করছে। দ্রæত সেতুটি মেরামত করে যান চলাচলের উপযোগী করার জন্যে ২ উপজেলার আমজনতা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তেক্ষেপ কামনা করেছেন।

0 comments:

Post a Comment