Home » » নেইমার না থাকলেও ব্রাজিলের শক্তি কমে যাবে না : মার্কিনিয়োস

নেইমার না থাকলেও ব্রাজিলের শক্তি কমে যাবে না : মার্কিনিয়োস

চিলাহাটি ওয়েব ডটকম : Monday, November 28, 2022 | 11/28/2022 10:15:00 AM

চিলাহাটি ওয়েব, স্পোর্টস ডেস্ক : কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে ২-০ গোলে জয় পায় ব্রাজিল। সেই ম্যাচে পায়ের গোড়ালিতে চোট পেয়ে ছিটকে যান ব্রাজিলের তারকা ফুটবলার নেইমার। 
অধিনায়ক নেইমারকে ছাড়াই আগামীকাল সুইজারল্যান্ডের বিপক্ষে খেলতে হবে ব্রাজিলকে। গ্রুপপর্বের শেষ ম্যাচে ক্যামেরুনের বিপক্ষেও নেইমারের খেলা নিয়ে ধোয়াশা রয়েছে। নেইমারের না থাকায় ব্রাজিলের শক্তি কমে গেলেও দলের সামর্থ্যের ওপর ব্রাজিলের ডিফেন্ডার মার্কিনিয়োসের বিশ্বাস আগের মতোই অটুট।
সুইজারল্যান্ড ম্যাচের আগে সংবাদ সম্মেলনে মার্কিনিয়োস বলেন, নেইমারকে ছাড়াও ভালো করার ব্যাপারে আমরা শতভাগ আত্মবিশ্বাসী। নেইমার আমাদের সঙ্গে খেলতে পারলে খুব ভালো হতো, দলের ২৬ জন খেলোয়াড়ই পুরো ফিট থাকলে দারুণ হতো। তবে এরপরও আমাদের দলটা যে শক্তিশালী, ভালোভাবে প্রস্তুত এবং যে কোনো সমস্যা মোকাবেলা করতে পারে, তা দেখাতে আমরা উন্মুখ ও আত্মবিশ্বাসী।
এই ডিফেন্ডার আরও বলেন, খেলোয়াড়রা চোট পাবেই, আমাদের সবাইকে এ সম্ভাবনাগুলোর ব্যাপারে সচেতন থাকতে হবে। আমাদের অবশ্যই একটা বিষয় ভালোভাবে বুঝতে হবে যে, দলে প্রত্যেকের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে, যারা (শুরুর একাদশে) ছিল না এবং বদলি হিসেবে নেমেছিল তারাও। এখন আমাদের চোট সমস্যা আছে, তাই এখন গুরুত্বপূর্ণ হলো যারা দলে আসবে তারা যেন বিশেষ ওই মুহূর্তের জন্য প্রস্তুত থাকে, যাতে আমরা আমাদের সেরাটা খেলতে পারি।
মার্কিনিয়োস আরও বলেন, ম্যাচ শেষে সে হতাশ ছিল। আমার মতে, সেটাই স্বাভাবিক, কারণ বিশ্বকাপ নিয়ে সে অনেক স্বপ্ন দেখেছিল এবং এখন সে চোটে ভুগছে। খেলোয়াড় হিসেবে আমরা সবাই বুঝতে পারছি যে, সে কিসের মধ্য দিয়ে যাচ্ছে।
নেইমারের আপডেট নিয়ে মার্কিনিয়োস বলেন, আজ ডাক্তারি পরীক্ষার পর সে কিছু অনুশীলন করেছে এবং চিকিৎসা নিয়েছে…খুব কঠোর পরিশ্রম করছে। এতেই প্রমাণ হয় যে ফিট ও প্রস্তুত হতে সে কতটা ব্যাকুল। আমরা জানি না তার ফিরতে কত সময় লাগবে। আমরা তার দ্রুত আরোগ্য কামনা করি এবং আশা করি, খুব শীঘ্রই সে শারীরিক ও মানসিকভাবে ফিট হয়ে যাবে।