Home » , » সমন্বিত কৃষি ইউনিটের সফল খামারি উদ্যোক্তাদের সম্মাননা দিলো শার্প

সমন্বিত কৃষি ইউনিটের সফল খামারি উদ্যোক্তাদের সম্মাননা দিলো শার্প

চিলাহাটি ওয়েব ডটকম : Tuesday, June 25, 2024 | 6/25/2024 10:56:00 PM


চিলাহাটি ওয়েব ডেস্ক : কৃষি, মৎস্য এবং প্রাণিসম্পদ এই তিনটি খাতের আওতায় মোট ৬ জন সফল উদ্যোক্তাদের সম্মাননা প্রদান করা হয়েছে।
আজ মঙ্গলবার দুপুরে শার্প ডোমার অফিস কার্যালয়ে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) অর্থায়নে এবং সেলফ-হেল্প অ্যান্ড রিহেবিলিটেশন প্রোগ্রামের (শার্প) আয়োজনে এ উদ্যোক্তাদের সম্মাননা প্রদান করা হয়। উদ্যোক্তাদের সম্মাননা স্মারক হিসেবে একটি করে ক্রেস্ট এবং সার্টিফিকেট ও চেক দেয়া হয়। শার্পের প্রধান নির্বাহী আলহাজ মোহাম্মদ মাহবুব-উল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা আবু সাঈদ। 
বক্তব্য রাখেন- ডোমার উপজেলা কৃষি কর্মকর্তা রফিকুল ইসলাম, মৎস্য কর্মকর্তা মামুনুর রশিদ, প্রাণিসম্পদ কর্মকর্তা মোজাম্মেল হক, শার্প সহকারী পরিচালক(কর্মসূচি) কৃষিবিদ করিম উদ্দিন, দেবীগঞ্জ শাখার কৃষি কর্মকর্তা মেহবুব উল সহিদ, চিলাহাটি শাখার প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোশারফ হোসেন প্রমুখ।
উক্ত অনুষ্ঠানে সঞ্চালনা করেন শার্প মির্জাগঞ্জ শাখার মৎস্য কর্মকর্তা রবিউল ইসলাম।
উল্লেখ্য, কৃষি খাতে পরিবেশবান্ধব মালচিং পেপার ব্যবহার করে ফসল চাষে সৈয়দপুরের মানিক শাহ, কোকোডাস্ট মিডিয়া ব্যাবহার করে মানসম্মত ফসল উৎপাদনে দেবীগঞ্জের মোহাম্মদ আলী, মৎস্য খাতে উদ্যোক্তা খামার যান্ত্রিকরণ কার্যক্রমে সফলতায় মির্জাগঞ্জের রফিকুল ইসলাম, মাছের পোনা চাষ উদ্যোগতা তৈরিতে দেবীগঞ্জের অশোক কুমার রায়, এবং প্রাণিসম্পদ খাতে দেশী মুরগি উৎপাদনে দেবীগঞ্জের আবুল কালাম, নিরাপদ ডিম উৎপাদনে চিলাহাটির জাকারুল ইসলামকে সম্মাননা প্রদান করা হয়।