Home » , » চিলাহাটিতে অনিয়মের অভিযোগে নিয়োগ পরীক্ষা স্থগিত

চিলাহাটিতে অনিয়মের অভিযোগে নিয়োগ পরীক্ষা স্থগিত

চিলাহাটি ওয়েব ডটকম : Friday, May 31, 2024 | 5/31/2024 02:15:00 PM

আপেল বসুনীয়া, চিলাহাটি ওয়েব : জেলার চিলাহাটিতে অনিয়মের অভিযোগে নিয়োগ পরীক্ষা স্থগিত হয়েছে। জানা গেছে, জেলার চিলাহাটির কেতকীবাড়ী উচ্চ বিদ্যালয়ে গত ৩১ মার্চ অফিস সহায়ক, পরিছন্নতা কর্মী ও আয়া পদে ৩ জন প্রার্থী নিয়োগ দেওয়ার কথা ছিল।
সূত্র জানায়- অফিস সহায়ক পদে ৮ জন, পরিছন্নতা কর্মী পদে ৫ জন এবং আয়া পদে ২ জন আবেদন করে। এতে উক্ত প্রতিষ্ঠানটি প্রধান শিক্ষক আসাদুল্লাহ চৌধুরী লাবু এবং সভাপতি দেলোয়ার হোসেন উক্ত ৩টি পদের জন্য একাধিক ব্যক্তির কাছে টাকা হাতিয়ে নেয়।
নিয়োগ পরীক্ষার পূর্বে টাকা প্রদানকারী ৮ জন প্রার্থী নিয়োগ কমিটির কাছে লিখিত অভিযোগ দায়ের করে। অভিযোগের প্রেক্ষিতে নিয়োগ কমিটি উপজেলা ভূমি কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার উক্ত নিয়োগ পরীক্ষা স্থগিত ঘোষণা করে সেখান থেকে চলে যান।
আয়া পদে পরীক্ষা দিতে আসা লিপা বেগম চিলাহাটি ওয়েবকে জানায়- আমার কাছে নিয়োগের জন্য প্রধান শিক্ষক ৫ লক্ষ টাকা নেয়, পরে একই পদে আমার শশুরের সঙ্গে গোপন আলোচনা করে আমার চেয়ে বেশি টাকা নিয়ে আমার ননদকে আয়া পদে নিয়োগ দেওয়ার জন্য চূড়ান্ত করে।
আমার শ্বশুর আমাকে নিয়োগ পরীক্ষা না দেওয়ার জন্য ব্যাপক মারপিট করে আমার স্বামী এবং আমাকে বাড়ি থেকে বের করে দেয়।
নিয়োগ পরীক্ষার ব্যাপারে জানতে চাইলে নিয়োগ কমিটি ও ডোমার উপজেলা ভূমি কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস হ্যাপি জানান- একাধিক প্রার্থীর অভিযোগের প্রেক্ষিতে নিয়োগ পরীক্ষা স্থগিত করা হলো।