Home » » বিরামপুরে বেশ কিছু পরিবারে আজ ঈদ আগামীকাল সারাদেশে

বিরামপুরে বেশ কিছু পরিবারে আজ ঈদ আগামীকাল সারাদেশে

চিলাহাটি ওয়েব ডটকম : Wednesday, April 10, 2024 | 4/10/2024 03:35:00 PM

ইব্রাহীম মিঞা, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের বিরামপুরে বেশ কিছু পরিবার সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদুল ফিতরের নামাজ আদায় করেছে ।
বুধবার (১০ এপ্রিল) সকাল ৭.৪৫ মিনিটে বিরামপুর উপজেলার বিনাইল ইউনিয়নের আয়ড়া নুরুল হুদা দাখিল মাদ্রাসা ও জোতবানী ইউনিয়নের খয়েরবাড়ি মির্জাপুর গ্রামে ৮ টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।
দুই জামাতে কয়েকটি গ্রামের প্রায় শতাধিক নারী ও পুরুষ ঈদের নামাজ আদায় করেন। বিনাইল ইউনিয়নের আয়ড়া নুরুল হুদা দাখিল মাদ্রাসায় ঈদুল ফিতরের নামাজের ইমামতি করেন আবু তালেবের ছেলে হাফেজ আব্দুল কাইয়ুম।সে ঢাকা মিরপুর কওমি মাদ্রাসা থেকে হেফজ সম্পন্ন করেন এবং জোতবানী ইউনিয়নের খয়েরবাড়ি মির্জাপুর মসজিদে ঈদুল ফিতরের নামাজের ইমামতি করেন মো. দেলোয়ার হোসেন কাজি।
সরেজমিনে আজ সকালে উপজেলার বিনাইল ইউনিয়নের আয়ড়া নুরুল হুদা দাখিল মাদ্রাসায় গিয়ে দেখা যায় সকাল থেকে দূর-দূরান্তের গ্রামের মুসল্লি ও তাদের পরিবারের নারী সদস্যরা একত্রিত হতে থাকেন।নির্ধারিত সময়ে ঈদুল ফিতরের নামাজ আদায়ের পর খোতবা পাঠের মাধ্যমে ঈদুল ফিতর উদযাপন করেন।
এ সময় স্থানীয় সাবেক পুলিশ সদস্য খাজের উদ্দিন,মনজেল হাজী,আবু তালেব,মাবুদ হাজী,নুরুল ইসলাম, শাহীন ফেরদৌস সহ তার পরিবারের সদস্যরা ঈদুল ফিতরের নামাজ আদায় করেন। এসময় স্থানীয় ইউপি সদস্য আব্দুস সালাম এবং বিরামপুর থানা পুলিশের এসআই নিহার রঞ্জন ও গ্রাম পুলিশ সদস্যগন উপস্থিত ছিলেন।
একদিন আগে ঈদ উদযাপন করার বিষয়ে জানতে চাইলে মো.শাহিন ফেরদৌস বলেন,সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের সময়ের পার্থক্য মাত্র তিন ঘণ্টা। এসময়ের ব্যবধানে দিনের পরিবর্তন হয় না। তাই এই নামাজ আদায় করা।
আবার রমজানে ২৭ তারিখে আমরা লাইলাতুল কদর রাতে ইবাদতের মাধ্যমে আল্লাহকে খুঁজি কিন্তু দিন হিসেবে আমরা একদিন পর সেই রাতকে খুঁজছি। এমন বিভিন্ন চিন্তা ও হাদিসি ব্যাখ্যার কারণে সৌদি আরবের সঙ্গে মিল রেখে আজ ঈদ উযদাপন করছি।
বিরামপুর থানার এসআই নিহার রঞ্জন বলেন, সারা দেশে আগামীকাল ঈদ উদযাপিত হবে। তবে আজ এই এলাকার বেশ কিছু মুসল্লি ঈদ উদযাপন করছেন।
এখানে যেন কোনো অপ্রীতিকার ঘটনা না ঘটে, সেই জন্য বিরামপুর থানা অফিসার ইনচার্জ সুব্রত কুমার সরকারের নির্দেশনায় বিরামপুর থানা পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।