Home » , » চিলাহাটিতে হাসপাতাল ফটকে সন্তান প্রসব, এগিয়ে আসেননি কেউ

চিলাহাটিতে হাসপাতাল ফটকে সন্তান প্রসব, এগিয়ে আসেননি কেউ

চিলাহাটি ওয়েব ডটকম : Monday, January 22, 2024 | 1/22/2024 08:35:00 PM

জুয়েল বসুনীয়া, চিলাহাটি ওয়েব : প্রসব বেদনা শুরু হলে রজিফা বেগম নামের এক গৃহবধূকে নেয়া হয় চিলাহাটি ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রে। হাসপাতালে গেট বন্ধ থাকায় দীর্ঘক্ষন অপেক্ষায় থাকার পর অবশেষে গেটের সামনে রাস্তায় তার সন্তান প্রসব করে।
বিষয়টি নিয়ে এলাকায় চাপা উত্তেজনার সৃষ্টি হয়েছে। রবিবার রাত সাড়ে ৭ টায় নীলফামারীর চিলাহাটি ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রের গেটে ঘটনাটি ঘটে।
স্থানীয়দের সূত্রে জানা গেছে, চিলাহাটির কেতকীবাড়ি ইউনিয়নের বোতলগঞ্জ এলাকার মোখলেছারের স্ত্রী রজিফা বেগমের প্রসব বেদনা দেখা দেয়। তাকে নরমাল ডেলিভারি করাতে ঘটনার দিন সন্ধ্যা সাড়ে ৬টায় চিলাহাটি ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রে নিয়ে আসে। এ সময় নৈশপ্রহরী বেলাল হোসেন হাসপাতালের গেট বন্ধ করে চা খাওয়ার উদ্দেশ্যে চিলাহাটি বাজারে যান।
অপরদিকে যাইতে থাকা সিএসবিএ শাহনাজ, দাই নাস রেহানা খাতুন, সহ নার্সিং এটেন্ডেস রোকেয়া হাসপাতাল বন্ধ করে আবাসিক কোয়ার্টারে চলে যায়। দীর্ঘ সময় গেটের বাইরে অবস্থান করা অবস্থায় গৃহবধূ রজিফার প্রসব বেদনায় ছটফট করতে করতে গেটের সামনে রাস্তায় খোলা জায়গায় একটি কন্যা সন্তান প্রসব করে।
স্থানীয়রা চিলাহাটি ওয়েবকে আরো বলেন, এই হাসপাতালে ৪ জন স্বাস্থ্য কর্মী নিয়োজিত থাকলেও দাই নাস জান্নাতুন দীর্ঘদিন থেকে কর্মে অনুপস্থিত আছে। বাকি ৩ জন দায়িত্ব অবহেলার কারণে আজকের এই ঘটনা ঘটেছে। ঘটনার পর হাসপাতাল গেটে উৎফুল্ল জনতার মাঝে চাপা উত্তেজনার সৃষ্টি হয়।
ভোগডাবুরী ইউনিয়ন পরিবার পরিকল্পনা পরিদর্শক সাহাদত হোসেন ঘটনাস্থল গিয়ে ঘটনার নিয়ন্ত্রণে আনেন।
ডোমার উপজেলা পরিবার পরিকল্পনার মেডিকেল অফিসার ডাক্তার মিনহাজুল আলম শাওন বলেন, জনবল কম থাকায় সিফটিং ডিউটি পালন করা হচ্ছে না। তবে বিষয়টি দুঃখ জনক। এ বিষয়টি খতিয়ে দেখা হবে।