Home » » দিনাজপুর-৪ আসনে প্রতীক পেল ৪ প্রার্থী : শুরু হল আনুষ্ঠানিক প্রচারণা

দিনাজপুর-৪ আসনে প্রতীক পেল ৪ প্রার্থী : শুরু হল আনুষ্ঠানিক প্রচারণা

চিলাহাটি ওয়েব ডটকম : Monday, December 18, 2023 | 12/18/2023 09:11:00 PM

এস.এম.রকি,খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুর-৪ (খানসামা ও চিরিরবন্দর) আসনে অংশ নেওয়া প্রার্থীদের মধ্যে নির্বাচন কমিশনের (ইসি) প্রতীক বরাদ্দ সম্পন্ন হয়েছে। এখন শুরু হয়েছে আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা। সোমবার (১৮ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসক কার্যালয়ে জেলা প্রশাসক ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রিটার্নিং অফিসার শাকিল আহমেদ প্রার্থী কিংবা তাদের প্রতিনিধিদের প্রতীক বরাদ্দ দেন।
এই সংসদীয় আসনে প্রতীক বরাদ্দ পাওয়া ৪ প্রার্থী হলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক পাওয়া সাবেক পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সদস্য ও সদ্য সাবেক উপজেলা চেয়ারম্যান তারিকুল ইসলাম তারিক পেয়েছেন ট্রাক প্রতীক, জাতীয় পার্টি (জাপা) মনোনীত মোনাজাত চৌধুরী লাঙ্গল প্রতীক ও ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) মনোনীত প্রার্থী আজিজা সুলতানা আম প্রতীকে ভোটে লড়বেন। কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, প্রতীক বরাদ্দের সঙ্গে আজ থেকেই শুরু হয়েছে ভোটের প্রচার-প্রচারণা। প্রতীক নিয়েই প্রচার-প্রচারণায় মাঠে নামছেন প্রার্থী ও তাদের সমর্থকরা।
এই প্রচারণা চলবে আগামী ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। ভোটগ্রহণ হবে আগামী ৭ জানুয়ারি ২০২৩। সরেজমিনে উপজেলার পাকেরহাট, টংগুয়া ও ভুল্লারহাট বাজার ঘুরে দেখা যায় প্রতীক বরাদ্দ হওয়ার পর পরেই প্রার্থীদের সমর্থকরা পোস্টার ও ব্যানার লাগানোর কাজে ব্যস্ত হয়ে পড়েছেন। সেই সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয়েছে পছন্দের প্রার্থীর পক্ষে প্রচারণা। ভোটারদের সাথে কথা হলে তারা জানায় এই আসনে নৌকা প্রতীকের প্রার্থী আবুল হাসান মাহমুদ আলী ও ট্রাক প্রতীকে স্বতন্ত্র প্রার্থী তারিকুল ইসলাম তারিকের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বতা জমে উঠবে এবার।
সহকারী রিটার্নিং কর্মকর্তা ও খানসামা উপজেলা নির্বাহী অফিসার মো: তাজ উদ্দিন বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উৎসবমুখর ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে নির্বাচন কমিশন ঘোষিত সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আশা করি প্রার্থী ও সমর্থকেরা আচরণবিধি মেনে প্রচারণা চালাবেন। অবাধ ও সুষ্ঠু নির্বাচন আয়োজনে সকল পক্ষের সহায়তা আমাদের প্রত্যাশিত।