Header Ads Widget

পাইকগাছায় প্রতিকার লেখক ও সাহিত্য পরিষদের শুভ উদ্বোধন

শেখ খায়রুল ইসলাম, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : ব্রততী রায় শিশু ও প্রতিবন্ধী কল্যাণ ট্রাস্টের পৃষ্ঠপোষকতায় প্রতিকার লেখক ও সাহিত্য পরিষদের শুভ উদ্বোধন।রোজ বার্ড কিণ্ডার গার্টেন প্রাঙ্গনে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।উদ্বোধন করেন পাইকগাছা পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র শেখ মাহবুবুর রহমান রঞ্জু।
সভাপতিত্ব করেন ট্রাস্টের সভাপতি ও প্রতিষ্ঠাতা প্রজিৎ কুমার রায়। বিশেষ অতিথি ছিলেন অধ্যক্ষ(অবঃ)রমেন্দ্র নাথ সরকার,পৌর সংস্কৃতি জোটের সহকারী প্রধান সমন্বয়ক সন্তোষ কুমার সরদার,রোজ বার্ড কিন্ডার গার্ডেনের প্রধান শিক্ষক অনিতা রানী মণ্ডল। অনুষ্ঠানের শুরুতে অতিথিবৃন্দের আসন গ্রহণের পর ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন পূর্বক অতিথিদের ব্যাজ পরিয়ে দেয়া হয়।
সভায় প্রজিৎ কুমার রায়,বিকাশেন্দু সরকার ও পঞ্চানন সরকারকে যথাক্রমে সভাপতি,নির্বাহী সভাপতি ও সম্পাদক মনোনীত করে সাহিত্য পরিষদের তিন বৎসর মেয়াদে সাত সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয় এবং নবগঠিত কমিটির সভাপতি প্রজিৎ কুমার রায় কার্যকরী কমিটির সদস্যদের ব্যাজ পরিয়ে বরণ করে নেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নবঠিত সাহিত্য পরিষদের নির্বাহী সভাপতি বিকাশেন্দু সরকার, সম্পাদক পঞ্চানন সরকার,নবারুণ মহিলা সমিতির সভানেত্রী তৃপ্তি রানী রায়,ট্রাস্টের সম্পাদক মিলন রায় চৌধুরী,কোষাধ্যক্ষ ও ভূমি দাতা সুরজিৎ রায়, ট্রাস্টি বিবেকানন্দ রায়, বিবাহ রেজিস্টার হীরেন্দ্রনাথ সানা,রূপসী বাংলা সমাজ কল্যাণ ও সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা শামসুন্নাহর লিয়াকত,কবি ও সাহিত্যিক সরদার মোহাম্মদ নাজিম উদ্দিন,কবি সুশান্ত বিশ্বাস,সমিরন ঢালী,ক‌ওছার আলী,লেখক ও সাংবাদিক মুজিবুর রহমান,সুলতানা হেনা হৈতশী ও আরও অনেকে।