Home » » বিরামপুরে অল্পের জন্য রক্ষা পেল খুলনাগামী সীমান্ত এক্সপ্রেস আন্তঃনগর ট্রেন

বিরামপুরে অল্পের জন্য রক্ষা পেল খুলনাগামী সীমান্ত এক্সপ্রেস আন্তঃনগর ট্রেন

চিলাহাটি ওয়েব ডটকম : Wednesday, December 20, 2023 | 12/20/2023 11:24:00 PM

ইব্রাহীম মিঞা, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুর জেলার বিরামপুর উপজেলায় বিরামপুর রেল স্টেশনের দক্ষিণ দিকে রেললাইনের উপর কংক্রিটের তৈরি রেলের স্লিপার তুলে দিয়ে কচুরিপানা ও বাশে আগুন ধরিয়ে দিয়ে নাশকতার চেষ্টা করে দুর্বৃত্তরা। 
মঙ্গলবার (১৯শে ডিসেম্বর) দিবাগত রাত আনুমানিক সাড়ে দশটার দিকে সিমেন্টের কংক্রিটের তৈরি রেল স্লিপার ফেলে ও তার উপর কচুরিপানা দিয়ে রেল লাইনের উপর আগুন ধরিয়ে দেওয়ায় অল্পের জন্য খুলনাগামী সীমান্ত এক্সপ্রেস আন্তঃনগর (৭৪৮ ডাউন) ট্রেন ও ট্রেনের যাত্রীরা রক্ষা পেয়েছে।
এবিষয়ে বিরামপুর রেল স্টেশন মাস্টার আসাদুজ্জামান জানান, বিরামপুর রেল স্টেশন থেকে খুলনাগামী (৭৪৮ ডাউন) আন্তঃনগর সীমান্ত এক্সপ্রেস ট্রেনটি ছেড়ে যায় রেলস্টেশনের প্রায় এক কিলোমিটার দক্ষিণ দিকে কল্যাণপুর গ্রাম এলাকায় রেললাইনের উপর আগুন দেখে ট্রেনের চালক ট্রেন থামিয়ে দেন এ সময় ট্রেনের কর্মীরা দেখেন রেললাইনের উপর সিমেন্টের কংক্রিটের তৈরি স্লিপার ফেলে ও তার উপর কচুরিপানা দিয়ে আগুন ধরিয়ে দেয়া হয়েছে ।ডিউটিরত আনসার দল থানা পুলিশকে সংবাদ দিলে আনসার ও পুলিশ আগুন নিভিয়ে ফেলে এবং লাইনের উপর থেকে স্লিপার সরিয়ে ফেলে।
এ ঘটনায় প্রায় ৪৫ মিনিট পর সীমান্ত এক্সপ্রেস ট্রেনটি গন্তব্য উদ্দেশ্য ছেড়ে যায় এবং ট্রেন চলাচল স্বাভাবিক হয়। এবিষয়ে জিআরপি পার্বতীপুর থানার ওসি একেএম নুরুল ইসলামের সাথে মুঠোফোনে কথা বললে তিনি জানান এ ঘটনায় পার্বতীপুর জেআরপি থানায় ৮ জনের নাম সহ অজ্ঞাত আসামির বিরুদ্ধে মামলা করা হয়েছে।