Home » » পার্বতীপুরে ট্যাংকলরি ঝালাইয়ের সময় বিস্ফোরণে মিস্ত্রি নিহত

পার্বতীপুরে ট্যাংকলরি ঝালাইয়ের সময় বিস্ফোরণে মিস্ত্রি নিহত

চিলাহাটি ওয়েব ডটকম : Saturday, November 18, 2023 | 11/18/2023 11:50:00 PM

চিলাহাটি ওয়েব ডেস্ক : দিনাজপুরের পার্বতীপুরে জ্বালানি তেলবাহী ট্যাংকলরি বিস্ফোরণ হয়েছে। শনিবার রাত পৌনে ৭টার দিকে শহরের বাস টার্মিনালে রতন মোটর গ্যারেজের সামনে এ দুর্ঘটনা হয়। এতে ওয়েল্ডিং মিস্ত্রী রতন হোসেন (৩০) নিহত হয়েছে। তার বাড়ি দিনাজপুর শহরের শেখপুরা রেলগেট এলাকায়। সে আবু কালামের ছেলে।
আহতরা হলেন- ওয়েল্ডিং মিস্ত্রীর সহকারী নাহিদ (১৬) ও বাস সুপারভাইজার বাদশা (২০)। এদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় বাদশাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও নাহিদকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।
প্রত্যক্ষদর্শী যুবক সাকিব জানান, বাস টার্মিনাল এলাকায় রতন মোটর গ্যারেজে একটি তেল পরিবাহী লরি (দিনাজপুর- হ- ৪১০০১১) মেরামতের কাজ করছিলেন ওয়েল্ডিং মিস্ত্রী রতন ও নাহিদ।
তারা লরিটির ঢাকনা না খুলেই ঝালাইয়ের কাজ শুরু করেন। এতে বিকট শব্দে লরিটি বিস্ফোরিত হয়। উড়ে যায় লরির পিছনের ঢাকনাসহ সামনের কেডিন।
এ সময় পাশে থাকা একটি যাত্রীবাহী বাসও ক্ষতিগ্রস্ত হয়। লরির ড্রাইভার সেরাজুল ইসলাম জানান, তিনি লরিটি মেরামত করতে দিয়ে পাশের দোকানে চা খেতে যান। হঠাৎ করে বিকট শব্দ শুনে ছুটে এসে দেখেন ওয়েল্ডিং মিস্ত্রী রতন ও তার সহকারী নাহিদ ও বাস শ্রমিক বাদশা রক্তাক্ত অবস্থায় পড়ে আছেন। রতনকে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে রাত সোয়া ৮টার দিকে তিনি মারা যান।
পার্বতীপুর মডেল থানার ওসি আবুল হাসনাত খান বলেন, সতর্কতার সঙ্গে লরি মেরামত কাজ না করায় এ দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনায় ওয়েল্ডিং মিস্ত্রী রতন মারা গেছে ও দুইজন চিকিৎসাধীন আছেন। এর আগেও পার্বতীপুরে এমন আরও দু’টি দুর্ঘটনা ঘটেছিল।