Home » » চন্দননগরে শিক্ষক দিবস উপলক্ষে আলোচনা র্য্যালী ও সভা

চন্দননগরে শিক্ষক দিবস উপলক্ষে আলোচনা র্য্যালী ও সভা

চিলাহাটি ওয়েব ডটকম : Thursday, October 5, 2023 | 10/05/2023 06:40:00 PM

নাহিদ হাসান,নওগাঁ প্রতিনিধি : শিক্ষকতা একটি মহৎপেশা। হাজারো হাতিয়ার তৈরির কারিগর এই শিক্ষকরা। তাইতো শিক্ষকদের সম্মানে প্রতি বছর ৫ এ অক্টোবর ঘটা করে বিশ্ব শিক্ষক দিবস পালিত হয়ে আসতেছে। তারি ধারাবাহিকতায় নওগাঁ জেলার সুনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান নিয়ামতপুরের চন্দননগর কলেজেও ঘটা করে বিশ্ব শিক্ষক দিবস উদযাপন করা হয়েছে।
এ উপলক্ষে আজ সকাল ১০টা চন্দননগর কলেজ কর্তিক আয়োজিত বিশ্ব শিক্ষক দিবসে আলোচনা সভা এবং বর্ণাঢ্য র‌্যালি ও শিক্ষকদের সম্মানে সম্মাননা ক্যেস বিতরণ অনুষ্ঠিত হয়েছে। এ সময় উক্ত শিক্ষক দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উক্ত কলেজের সভাপতি খালেকুজ্জামান তোতা।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দাতা সদস্য আলহাজ্ব আশরাফ আলী।উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন চন্দননগর কলেজের অধ্যক্ষ আবুল কালাম আজাদ। এ সময় আরো উপস্থিত ছিলেন উক্ত কলেজের সকল শিক্ষকবৃন্দ, অভিভাবক বিন্দু এবং ছাত্র-ছাত্রী সহ ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ।
এ সময় প্রধান অতিথির বক্তব্যে খালেকুজ্জামান তোতা বলেন,শিক্ষক একটি আদর্শের প্রতি আর শিক্ষকতা একটি মহৎ পেশা।শিক্ষক আছে বিধায় শিক্ষা আছে। তাইতো আমরা মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সোনার দেশে উজ্জ্বল ভবিষ্যতের হাতিয়ার এইসব শিক্ষকদের করেছি সর্বোচ্চ সম্মান।শিক্ষকদের কারণেই আজকে জাতি হয়েছে শিক্ষিত।বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এমনই স্বপ্ন দেখতেন।
আজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাকে দিয়েছেন সর্বোচ্চ গুরুত্ব। তাইতো বছরের প্রথমেই বিনামূল্যে শিক্ষার্থীদের হাতে উঠিয়ে দিচ্ছেন পাঠ্যপুস্ত। শিক্ষক দিবসে সম্মান জানাই সেইসব শিক্ষকদের যাদের কারণে আর দেশ, জাতির নাম উজ্জ্বল হচ্ছে।