Header Ads Widget

চিলাহাটিতে গোপন তথ্য ফাঁস হওয়ায় নিয়োগ পরীক্ষা স্থগিত

চিলাহাটি ওয়েব ডেস্ক : নীলফামারী জেলার চিলাহাটিতে গোপন তথ্য ফাঁস হওয়ায় নিয়োগ পরীক্ষা স্থগিত হয়েছে। গত ২৪ জুলাই দুপুরে চিলাহাটির দক্ষিণ চান্দখানা নিম্ন মাধ্যমিক বিদ্যালয় এ ঘটনা ঘটে।
জানা গেছে- জেলার চিলাহাটির দক্ষিণ চান্দখানা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষার আগে ৪টি পদে ১৬ লক্ষ টাকার বিনিময় ৪ জন প্রার্থীকে চূড়ান্তর সংবাদ প্রকাশ পাওয়াই উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার অনির্দিষ্টকালের জন্য পরীক্ষা স্থগিত ঘোষণা করেন।
২৪ জুলাই উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও ডিজি প্রতিনিধি বিদ্যালয় নিয়োগ পরীক্ষা নিতে গেলে আগাম ৪ জন প্রার্থীর চূড়ান্ত সংবাদের কপি ও নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ কারীদের সিংহভাগের প্রার্থীর লিখিত অভিযোগ ও উপস্থিত জনতার প্রতিবাদের চাপে বিকাল পাঁচটায় মাধ্যমিক শিক্ষা অফিসার লিখিতভাবে এই ঘোষণা দেন।
অভিযোগে জানা গেছে, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোশারফ হোসেন (ঢোল মেম্বার) তার ছেলে-মেয়ে সহ ৪টি পদে ৪জন প্রার্থী চূড়ান্ত করে প্রধান শিক্ষককে ১৬ লক্ষ টাকা দিয়ে চূড়ান্ত করে রাখেন। সভাপতি ও প্রধান শিক্ষকের এই গোপন তথ্য প্রকাশ পাওয়ায় গোটা এলাকায় চাপা উত্তেজনা ছড়িয়ে পড়ে।
সূত্রটি আরো জানন- সভাপতি মোশারফ হোসেন নিয়োগের সাথে জড়িত সংশ্লিষ্ট সকলকে মিস করে তার মনোনীত ৪জন প্রার্থীর নিয়োগ চূড়ান্ত করে রেখেছেন। যা তদন্তকালে থলের বিড়াল বেরিয়ে আসবে।
প্রধান শিক্ষক মজিবুল ইসলাম বলেন- এই বিষয়ে সভাপতি সাহেবের সাথে কথা বলে। ম্যানেজিং কমিটির সভাপতি মোশারফ হোসেন (ঢোল মেম্বার) বলেন- পরীক্ষার মাধ্যমেই মেধা যাচাই করে নিয়োগ দেওয়া হবে। টাকা পয়সা নেওয়ার কোন প্রশ্নই আসে না।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাকেরিনা বেগম বলেন- অভিযোগের ভিত্তিতে নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। তবে বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।