Home » » কাহারোলে জাতীয় পুষ্টি সপ্তাহ আলোচনাসভা অনুষ্ঠিত

কাহারোলে জাতীয় পুষ্টি সপ্তাহ আলোচনাসভা অনুষ্ঠিত

চিলাহাটি ওয়েব ডটকম : Monday, June 12, 2023 | 6/12/2023 11:22:00 PM

আমিনুল ইসলাম কাহারোল (দিনাজপুর) প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, মানুষের মৌলিক চাহিদার অন্যতম স্বাস্থ্য ও স্বাস্থ্যসেবা বর্তমন সরকারের আমলে স্বাস্থ্যসেবার খাতকে বৈপ্লবিক পরিবর্তন সাধীত হয়েছে। 
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় দেশের প্রতিটি মানুষের স্বাস্থ্যসেবাকে মানুষের দোরগোড়ায় পৌচ্ছে দিতে কমিউনিটি ক্লিনিক গুলোতে চিকিৎসা প্রদান করা হচ্ছে। সংসদ সদস্য আরো বলেন সুন্দর ও পুষ্টি সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ নির্মানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই। গতকাল ১০ জুন শনিবার বেলা ১২ টায় জনস্বাস্থ্য-পুষ্টি প্রতিষ্ঠানের আয়োজনে ও কাহারোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাস্তবায়নে পুষ্টি সপ্তাহ ২০০৩ উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথীর বক্তব্যে তিনি এ কথা বলেন। এবারে প্রতিবাদ্ধের বিষয় ছিলো মজবুত হবে পুষ্টির ভিত, স্মার্ট বাংলাদেশ হবে নিশ্চিত। 
৭ জুন হতে শুরু হওয়া পুষ্টি সপ্তাহ আগামী ১৩ জুন পর্যন্ত চলবে। ‘জাতীয় পুস্টি সপ্তাহ-২০২৩’ উপলক্ষ্যে কাহারোল উপজেলায় চিত্রাংকন, কুইজ প্রতিযোগিতা, মাতৃস্বাস্থ্য ও প্রবীণ স্বাস্থ্য পুষ্টি গুরুত্ব, কিশোর-কিশোরীদের মধ্যে পুষ্টির গুরুত্বসহ বিভিন্ন মাদ্রাসা ও এতিমখানায় পুষ্টি সমৃদ্ধ খাদ্য বিতরণ করা হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোছা. সাদরাতুন মুমতাহিনার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ¦ আব্দুল মালেক সরকার, উপজেলা নির্বাহী অফিসার মো. নাইম হাসান খান, ওসি মো. রইস উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান মৌসুমী আক্তার, ডা. ফাহাদ ইবনে হোসেন, ডা. আব্দুল জলিল, বঙ্গবন্ধু সৈনিক লীগ জেলা শাখার সভাপতি মো. কামাল হোসেন প্রমুখ।আলোচনা শেষে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহনকারী বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার প্রদান করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ।