Home » » মায়ের সাথে অভিমানে ছেলের আত্মহত্যা

মায়ের সাথে অভিমানে ছেলের আত্মহত্যা

চিলাহাটি ওয়েব ডটকম : Thursday, May 4, 2023 | 5/04/2023 10:48:00 PM

এস.এম.রকি,খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ মাদকদ্রব্য ড্যান্ডি সেবন করতে নিষেধ করায় দিনাজপুরের খানসামা উপজেলায় মায়ের সাথে অভিমান করে শরিফুল ইসলাম (১৭) নামে এক কিশোর গলায় চাদর পেঁচিয়ে আত্মহত্যা করেছেন। বৃহস্পতিবার (৪ মে) দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার পাকেরহাট বাদিয়া পাড়া এলাকায় ঘটনাটি ঘটেছে। নিহত শরিফুল ইসলাম ঐ এলাকার মৃত বাবুল ইসলাম ওরফে ধানুয়ার ছেলে।
থানা পুলিশ ও পরিবারের সদস্যদের সাথে কথা হলে আজকের পত্রিকাকে তাঁরা বলেন, নিহত শরিফুল ইসলাম পেশায় একজন দিনমজুর শ্রমিক। তাঁরা ৫ ভাই ও ২ বোন। সে ভাই-বোনের মধ্যে ছোট। দীর্ঘদিন ধরে তার উপার্জিত অর্থ নিহত শরিফুল ড্যান্ডি নেশায় আসক্ত হওয়ায় প্রায় সময়ই তাঁর অভিভাবকরা বিধিনিষেধ করে সেই জেরেই বুধবার (৪) মে রাতে তাঁর মা অছি বেগম নেশা করতে কড়া নিষেধ করেন। এনিয়ে তাদের মধ্যে বাগবিতণ্ডা হয়।
এর জেরেই মায়ের উপর মান-অভিমানে বৃহস্পতিবার (৪মে) দুপুরে শয়নকক্ষে গলায় চাদর পেঁচিয়ে আত্মহত্যা করেন। পরে বাড়ির লোকজন টের পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স (পাকেরহাট)-এ নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত্যু ঘোষণা করেন। নিহতের বড় ভাই ইব্রাহিম হোসেন বলেন, চলাফেরা নিয়ে মায়ের সাথে ঝগড়ার জেরেই সে আত্মহত্যা করেছে।
বিষয়টি নিশ্চিত করে ইন্সপেক্টর (তদন্ত) তাওহীদুল ইসলাম বলেন, মায়ের সাথে অভিমান করেই নিহত শরিফুল আত্মহত্যা করেছেন। এমন ঘটনা দুঃখজনক। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের হয়েছে। পরিবারের কারো কোনো অভিযোগ না থাকায় লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তিনি আরো বলেন, পুলিশের সাথে পরিবার ও সমাজ সকলের সচেতনতাই পারে মাদক ও আত্মহত্যা প্রতিরোধ করতে।