Home » » আটোয়ারীতে ১০ দিন ব্যাপী নারীদের আয়বর্ধনমূলক প্রশিক্ষণের সমাপনি

আটোয়ারীতে ১০ দিন ব্যাপী নারীদের আয়বর্ধনমূলক প্রশিক্ষণের সমাপনি

চিলাহাটি ওয়েব ডটকম : Sunday, May 14, 2023 | 5/14/2023 05:51:00 PM

এ রায়হান চৌধুরী রকি, আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি : পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় ১০ দিন ব্যাপী নারীদের অয়বর্ধকনমূলক প্রশিক্ষণের সমাপনি অনুষ্ঠান ও সন্মানি ভাতা প্রদান করা হয়েছে। রবিবার বিকেলে আটোয়ারী উপজেলা প্রশাসনের আয়োজনে ও জেলা প্রশাসনের তত্ত্বাবধানে এবং উপজেলা যুব উন্নয়ন অফিসের সহযোগিতায় উপজেলা পরিষদ হলরুমে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
আটোয়ারী উপজেলা নির্বাহী অফিসার মো: মুসফিকুল আলম হালিম এর সভাপতিত্বে সমাপনি অনুষ্ঠানে প্রধান আতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন পঞ্চগড় জেলা প্রশাসক মো: জহুরুল ইসলাম। এ সময় অন্যান্যদের মধ্যে পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল কাদের, আটোয়ারী উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: তৌহিদুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: হুমায়ুন কবীর, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: সোহেল রানা, রাধানগর ইউপি চেয়ারম্যান মো: আবু জাহেদ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মো: নজরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।
জেলা প্রশাসক বলেন- প্রধানমন্ত্রীর উপহারের ঘরে আশ্রয় পাওয়া নারী পুরুষদের যাতে কোন সমস্যা না হয় এজন্য জেলা ও উপজেলা প্রশাসন সব সময় খোঁজ খবর নিচ্ছে। তিনি বলেন, প্রধানমন্ত্রীর উদ্দেশ্য হচ্ছে দেশের কোন মানুষ যাতে ভূমিহীন গৃহহীন না থাকে। এজন্য দেশের প্রথম ভূমিহীন ও গৃহহীন জেলা হয়েছে পঞ্চগড়। পঞ্চগড় জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের অক্লান্ত প্রচেস্টয় পঞ্চগড় আজ ভূমিহীন ও গৃহহীন মুক্ত জেলা হিসেবে নির্বাচিত হয়েছে। আর এ কারনেই এই জেলার আশ্রয়নের নারী পুরুষদের উন্নয়নের মূল স্রোত ধারায় নিয়ে আসার জন্য প্রশিক্ষন সহ নানা কার্যক্রম অব্যাহত থাকবে।
আলোচনা শেষে জেলা প্রশাসক আটোয়ারী উপজেলার ৩৬০ জন প্রশিক্ষনার্থীদের হাতে প্রশিক্ষণের সন্মানি ভাতা প্রদান করেন। এ প্রশিক্ষণের মাধ্যেমে উপকারভোগীদের গাভী পালন, হাঁস ও মুরগী পালন, বসতবাড়ীতে শাক-সবজি চাষ ও কবুতর পালন শেখানো হয়েছে। এই টাকা দিয়ে হাঁস, মুরগি কিনে লালন পালন করার পরামর্শ দেন তিনি।
এ সময় সহকারী কমিশনার (ভুমি) শায়লা সাইদ তন্বী, সিনিয়র সহকারি কমিশনার মো: জাকির হোসেন, উপজেলার সকল সরকারি দপ্তরের প্রধান, জনপ্রতিনিধি, গনমাধ্যমকর্মী সহ উপকারভোগীরা উপস্থিত ছিলেন।