Header Ads Widget

কুড়িগ্রামে আনসার ভিডিপি’র ই-গভর্ন্যান্স বাস্তবায়নে ডি-নথি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

গোলাম মোস্তফা (রাঙ্গা), চিলাহাটি ওয়েব : কুড়িগ্রাম জেলা আনসার ও ভিডিপি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রে সোমবার আনসার ও ভিডিপি রংপুর রেঞ্জের গাইবান্ধা, কুড়িগ্রাম, রংপুর, লালমনিরহাট জেলা দপ্তর ও ব্যাটালিয়নের ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারী ও বিভিন্ন পদবীর ব্যাটালিয়ন আনসার সদস্যদের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ)-এর আওতাধীন ই-গভর্ন্যান্স বাস্তবায়নে দিনব্যাপি “ডি-নথি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা” অনুষ্ঠিত হয়। 
প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা করেন রংপুর রেঞ্জের সার্কেল অ্যাডজুট্যান্ট মাহবুব উজ জামান। উক্ত প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আনসার ও ভিডিপি রংপুর রেঞ্জের পরিচালক মোঃ আব্দুস সামাদ, বিভিএম, পিভিএমএস। প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধনকালে প্রধান অতিথি উপস্থিত প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন, “জাতির জনকের স্বপ্ন ছিলো সোনার বাংলাদেশ গড়া। জাতির জনকের সেই অসমাপ্ত স্বপ্নকে বাস্তবে রুপ দিয়ে চলেছেন তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী। মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন-২০৪১ হচ্ছে স্মার্ট বাংলাদেশ গঠন করা এবং জ্ঞান, বিজ্ঞান, প্রযুক্তি সকল দিক থেকে অন্যন্য উন্নত এক বাংলাদেশ গড়া। বর্তমান সরকার জনবান্ধব সরকার। আর এজন্যই স্মার্ট বাংলাদেশ গড়ার উপযোগী স্মার্ট জনপ্রশাসন গড়ে তোলা সরকারের অন্যতম লক্ষ্য। আর সরকারের এলক্ষ্য বাস্তবায়নের উদ্দ্যেশ্যেই পরিচালিত হচ্ছে এই প্রশিক্ষণ। ই-গভর্ন্যান্স বাস্তবায়নে তাই ডি-নথি বিষয়ক ব্যবস্থাপনার উপর দক্ষতা অর্জন করে আনসার বাহিনীকে জনবান্ধব উন্নত স্বপ্নের স্মার্ট বাংলাদেশ গঠনে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। এসময় উপস্থিত ছিলেন কুড়িগ্রাম আনসার ও ভিডিপি’র জেলা কমান্ড্যান্ট চলতি দায়িত্ব মোঃ ইবনুল হক ও কুড়িগ্রাম সদরের উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোঃ মোশাররফ হোসেন। 
অনুষ্ঠান সঞ্চালনা করেন কুড়িগ্রাম জেলা আনসার ও ভিডিপি দপ্তরের হিসাবরক্ষক গোলাম মোস্তফা রাঙ্গা। পবিত্র কোরআন থেকে বঙ্গানুবাদসহ তেলওয়াত করেন কুড়িগ্রাম সদরের উপজেলা প্রশিক্ষক মাসুদুর রহমান। রংপুর রেঞ্জের গাইবান্ধা, রংপুর, কুড়িগ্রাম, লালমনিরহাট জেলা ও ব্যাটালিয়ন হতে মোট ১৩জন ৩য় ও ৪র্থ শ্রেণীর কর্মচারী এবং ও বিভিন্ন পদবীর ব্যাটালিয়ন আনসার উক্ত প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেন।