Home » » আইনগত সহায়তা বিষয়ে উদ্বুদ্ধকরণ সেমিনার

আইনগত সহায়তা বিষয়ে উদ্বুদ্ধকরণ সেমিনার

চিলাহাটি ওয়েব ডটকম : Tuesday, April 25, 2023 | 4/25/2023 06:53:00 PM

শেখ সমশের আলী, পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি : পীরগঞ্জ উপজেলা পরিষদ সভাকক্ষে আইনগত সহায়তা বিষয়ে জনসাধারনকে উদ্বুদ্ধকরণ সেমিনার মঙ্গলবার বিকেল ৩ টায় অনুষ্ঠিত হয়েছে।
‘‘বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ, বিনা মূল্যে আইনি সেবার দ্বার উন্মোচন’’ এই প্রতিপাদ্যকে কেন্দ্র করে পীরগঞ্জ উপজেলা লিগ্যাল এইড কমিটি এ সেমিনারের আয়োজন করেন। উপজেলা চেয়ারম্যান আলহাজ আখতারুল ইসলাম সেমিনারে সভাপতিত্ব করেন। হত দরিদ্র, অসহায়, নির্যাতিত ও নিপিড়িত মানুষকে বিনা মূল্যে সরকার আইনি সহায়তা প্রদানের ব্যবস্থার করেছেন, এই বিষয়গুলো জনগণকে উদ্বুদ্ধ করা হয়। লিগ্যাল এইডের মাধ্যমে ওই সব ব্যক্তিরা বিজ্ঞ আদালতে আইনি সহায়তা পাবেন এবং ন্যায় বিচার নিশ্চিত করার বিষয়টি সেমিনারে নিশ্চিত করেন বিজ্ঞ বিচারকরা।
প্রধান আলোচক ও আইন বিষয়ে নির্দেশনা মূলক বক্তব্য দেন- ঠাকুরগাঁও বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিত্যানন্দ সরকার ও জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারী জজ মোঃ আরিফুল ইসলাম।
অন্যান্যর মধ্যে বক্তব্য ও পরামর্শ দেন- পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা ইকরামুল হক, থানা অফিসার ইনচার্জ মোঃ জাহাঙ্গীর আলম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ভারতী রাণী রায়, সমাজ সেবা অফিসার রফিকুল ইসলাম, ইউ’পি চেয়ারম্যান যথাক্রমে- মোঃ শহিদ, টেলিনা জাহান হিমু, সনাতন চন্দ্র রায়, পীরগঞ্জ প্রেসক্লাব সভাপতি জয়নাল আবেদীন বাবুল, দৈনিক জনকন্ঠ নিজস্ব সংবাদদাতা পীরগঞ্জ মোশাররফ হোসেন প্রমুখ।