Home » , » চিলাহাটি ঈদ স্পেশাল ঈদের পরেই নীলসাগর টু নামে চলবে

চিলাহাটি ঈদ স্পেশাল ঈদের পরেই নীলসাগর টু নামে চলবে

চিলাহাটি ওয়েব ডটকম : Monday, April 17, 2023 | 4/17/2023 12:00:00 PM

আপেল বসুনীয়া,চিলাহাটি ওয়েব : চিলাহাটি-ঢাকা চলাচলকারী আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস ট্রেনটির ইন্দোনেশিয়ান বগি আজ ১৭ এপ্রিল পরিবর্তিত হয়ে চায়না বগি দিয়ে চলাচল করবে।
অপরদিকে পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে চিলাহাটিবাসী এই প্রথমবারের মতো ঢাকা-চিলাহাটি রুটে চলাচলের জন্য ঈদের আগের ৩ দিন এবং ঈদের পরে ২ দিন দিবাকালীন একটি ঈদ স্পেশাল ট্রেন পেয়েছে। পরবর্তীতে এই ট্রেনটি দিবাকালীন চিলাহাটি- ঢাকা নীলসাগর টু নামেই চলাচল করবে বলে জানা গেছে।
গত ২৬ মার্চ চিলাহাটি- ঢাকা দিবাকালীন একটি ট্রেন চলাচলের কথা থাকলেও বিভিন্ন জটিলতার কারণে তা চালানো সম্ভব হয়নি। তবে এই প্রথমবারের মতো ঈদ স্পেশাল ট্রেন পেয়ে আনন্দিত চিলাহাটিবাসী। তারা এতে আরো বেশি আনন্দিত হয় যখন জানতে পারে এই ট্রেনটি ঈদের পরে দিবাকালীন ট্রেন হিসেবে চিলাহাটি-ঢাকা রুটে চলাচল করবে।
নাম প্রকাশের অনিচ্ছুক এক রেল কর্মচারী জানান- চিলাহাটি থেকে ঢাকা দিবাকালীন আরেকটি আন্তঃনগর ট্রেন চলবে বলেই ১৭ই এপ্রিল চিলাহাটি থেকে ইন্দোনেশিয়ান বগী পরিবর্তন করে চায়না বগি দিয়ে বর্তমানকার নীলসাগর ট্রেনটি চলাচল করবে এবং চিলাহাটি ঈদ স্পেশাল ১৫ ও ১৬ নামের আরেকটি চায়না বগি দিয়ে ঈদের আগে ৩ দিন এবং ঈদের পরে ২ দিন সর্বমোট ৫ দিন দিবাকালীন একটি ট্রেন চলবে। পার্বতীতে এই ট্রেনটি চিলাহাটি-ঢাকা নীলসাগর টু নামে চলাচল করবে। এতে করে সকাল এবং রাতের ঢাকাগামী ট্রেনের আসন বিন্যাস মিল থাকবে।
এদিকে চিলাহাটি আইকনিক বিল্ডিং এর কাজ সমাপ্ত হলে নিউ-জলপাইগুড়ি টু ঢাকা চলাচলকারী মিতালী এক্সপ্রেস ট্রেনটির স্টপেজ চিলাহাটি হবে।
এছাড়াও বর্তমানে চিলাহাটি রেলওয়ে স্টেশনে আরেকটি প্লাটফর্ম, ফুটওভার ব্রিজ, ওয়াশফিট, কয়েকটি রেললাইন নির্মাণ কাজ প্রক্রিয়াধীন রয়েছে।