Home » » ঠাকুরগাঁও সরকারি কলেজে নব শিক্ষার্থীদের নবীনবরণ

ঠাকুরগাঁও সরকারি কলেজে নব শিক্ষার্থীদের নবীনবরণ

চিলাহাটি ওয়েব ডটকম : Tuesday, March 14, 2023 | 3/14/2023 06:20:00 PM


মাহমুদ আহসান হাবিব, ঠাকুরগাঁও : ঠাকুরগাঁও সরকারি কলেজে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের নবীনবরণ, অভিভাবক সমাবেশ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
ঠাকুরগাঁও সরকারি কলেজের অধ্যক্ষ আব্দুল জলিল এর সভাপতিত্বে অত্র কলেজ প্রাঙ্গনে মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ঠাকুরগাঁও ১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক মোঃ মাহবুবুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ সাদেক কুরাইশী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি অরুণাংশু দত্ত টিটো সহ অন্যান্যরা।
শিক্ষার মানদন্ড উদ্বুদ্ধ করতে এ সময় বক্তারা বলেন, বাংলাদেশ আগের তুলনায় অনেক এগিয়ে গিয়েছে। সঠিকভাবে লেখাপড়া করে সু-শিক্ষীত হয়ে এই দেশকে নেতৃত্ব দিয়ে জনগনের জীবনধারন উন্নত করতে হবে। টাকা ছাড়া চাকরি হয় না এটি সম্পূর্ণ ভূল। নিজের মেধাশক্তি দিয়ে চাকরি অর্জন করতে হয়। পরিবার, সমাজ ও দেশের মান উন্নত করতে নিজেকে মাদক থেকে বিরত থেকে মন দিয়ে পড়াশোনা করতে শীক্ষার্থীদের উপদেশ দেন বক্তারা।
পরিশেষে অত্র কলেজের শিক্ষক ও শীক্ষার্থীদের মাঝে বার্ষিক ক্রীড়া সাহিত্যের পুরষ্কার প্রদান করে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান প্রদর্শন করা হয়।