Home » , » চিলাহাটিতে স্কুল শিক্ষকের বিরুদ্ধে সরকারী গাছ কাটার অভিযোগ

চিলাহাটিতে স্কুল শিক্ষকের বিরুদ্ধে সরকারী গাছ কাটার অভিযোগ

চিলাহাটি ওয়েব ডটকম : Saturday, March 23, 2024 | 3/23/2024 04:02:00 PM

চিলাহাটি ওয়েব ডেস্ক : নীলফামারী জেলার চিলাহাটিতে সরকারী গাছ কাটার অভিযোগ উঠেছে প্রাথমিক বিদ্যালয়ের ৩ শিক্ষকের বিরুদ্ধে।
জানা গেছে- জেলার চিলাহাটির মুক্তিরহাটে ডাঙ্গাপাড়া পূর্ব ভোগডাবুড়ী বাংলাদেশ রাইফেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহমান বিটুল, দুই সহকারী শিক্ষক আব্দুল মজিদ ও কারিমুল ইসলাম মিল্লাল গত শুক্রবার (২২ মার্চ) রাতের আঁধারে রেললাইন সংলগ্ন এলাকা থেকে ৭টি ইউকালেক্টর গাছ কর্তন করে।
এ সময় এলাকাবাসী বাধা দিতে গেলে সহকারী শিক্ষক কারিমুল ইসলাম মিল্লাল এলাকাবাসীকে বিভিন্ন ধরনের হুমকি প্রদান করেন। রাতের আঁধারে গাছ নিয়ে আসার সময় সাহার মোড় নামক এলাকায় স্থানীয় ব্যক্তিবর্গ আটক করলে এক পর্যায়ে সেখানে বাক-বিতর্কের সৃষ্টি হয়।
এক পর্যায়ে সবকিছু ম্যানেজ করে ওই তিন স্কুল শিক্ষক গাছগুলো স্থানীয় পাইকারের কাছে বিক্রি করে দেন। জানতে চাইলে ওই স্কুল শিক্ষকরা এ ব্যাপারে কথা বলতে নারাজ।
বাংলাদেশ রেলওয়ে পাকসি ডিভিশন এসএসএই (আইডব্লিউ) শরিফুল আজিম জানান- রেল সেন্টার থেকে যদি আমাদের আয়ত্তে থাকে তাহলে এটা বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে অর্থাৎ আমি প্রয়োজনের ব্যবস্থা নেব। আর যদি রেলের জায়গায় না হয় তাহলে ওই শিক্ষকরা টেন্ডার ছাড়া গাছ কাটতেই পারবেনা।
সুধী মহল জানান- ঠিক ইফতারের সময়ে ওই শিক্ষকদের বিক্রি করা গাছ পাইকার কাটে। এ ব্যাপারে প্রধান শিক্ষকের সঙ্গে কথা বলতে চাইলে তিনি গাছ কাটার ব্যাপারে কথা বলবেন না বলে জানান।