Home » , » মেম্বারের ভাই বলে কথা

মেম্বারের ভাই বলে কথা

চিলাহাটি ওয়েব ডটকম : 15 September, 2022 | 6:12:00 PM

জুয়েল বসুনীয়া, চিলাহাটি ওয়েব  : বিক্রয়কৃত ধানের টাকা চাওয়ার অপরাধে কৃষক দুলাল ও তাঁর স্ত্রী নুর জাহানকে মারধর করে ধান ব্যবসায়ী জোর পুর্বক ওই কৃষকের স্বাক্ষর সাদা কাগজে নিয়ে ১লক্ষ ৭০ হাজার টাকা ছিনতাইয়ের অভিযোগ তুলে সটকে পরে। ধান ব্যবসায়ী আব্দুল মালেক নীলফামারী জেলার চিলাহাটির ভোগডাবুরী ইউনিয়নের ১নং ওয়ার্ডের মেম্বারার আব্দুল খালেকের ছোট ভাই। ১০ সেপ্টেম্বর পুষনাবান ওস্তাদপাড়ায় কৃষকের বাড়িতে ঘটনাটি ঘটে। ব্যবসায়ী প্রভাবশালী হওয়ায় কৃষক দুলাল গ্রাম্য শালিশে সুবিচার না পেয়ে আদালতে একটি মামলা দায়ের করে। মামলা সুত্রে জানা গেছে, কৃষক দুলাল তাঁর উৎপাদিত ধান বিক্রি করতে চাইলে ২ সেপ্টেম্বর প্রতিবেশী ব্যবসায়ী মালেক ৯২০ টাকা দরে ৬৩ মন ধান কৃষকের বাড়ি হতে বাকীতে নিয়ে আসে। 

১০ সেপ্টেম্বর রাত ৮ টায় ব্যবসায়ী মালেক ও আব্বাস কৃষকের বাড়ি গিয়ে পুর্ণরায় ধানের দামের দর কষাকষি শুরু করে। এ নিয়ে কথাকাটাকাটির এক পর্যায় কৃষক ও তাঁর স্ত্রীকে মারধর করে সাদা কাগজে স্বাক্ষর নিয়ে উক্ত টাকা দিতে অস্বীকার জানিয়ে চলে যায়। স্থানীয়রা জানান, ধানের টাকা নিয়ে উভয় পক্ষের মধ্যে ধাক্কাধাক্কি হয়েছে। মালেক পাইকার পুলিশ নিয়ে আসার পর প্রভাবশালীদের চাপে একটি মিমাংসা হয়েছে।

চিলাহাটি পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই মতিয়ার বলেন, অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থল তদন্ত করা হয়েছে। ব্যবসায়ী মালেক বলেন, কৃষক দুলাল আমার কছে ৯১০টাকা দরে ৩১ মন ধান বিক্রি করে। ঘটনার দিন রাতে তাঁর বাড়ি গিয়ে ধানের টাকা পরিশোধ করি। মালেক প্রতিমন ধান ৯২০ টাকা দাবী করে বার্ক বির্তকের এক পর্যায় পিছন থেকে কিলঘুষী মেরে ১লক্ষ ৭০ হাজার টাকা ছিনিয়ে নেয়। এ নিয়ে স্থানীয় ভাবে আপোষ মিমাংসা করা হয়। সেই মিমাংসার কাগজে মালেক উপস্থিত সকলের সামনে স্বাক্ষর করে।