Home » » প্রধানমন্ত্রী কর্তৃক আটোয়ারী উপজেলাকে ভুমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা

প্রধানমন্ত্রী কর্তৃক আটোয়ারী উপজেলাকে ভুমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা

চিলাহাটি ওয়েব ডটকম : 21 July, 2022 | 3:18:00 PM

আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধিঃ মুজিববর্ষ উপলক্ষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পঞ্চগড় জেলার আটোয়ারী উপজেলাকে ভুমিহীন গৃহহীন উপজেলা হিসেবে ঘোষনা করেন। বৃহস্পতিবার সকালে আটোয়ারী উপজেলাকে ভুমিহীন গৃহহীন ঘোষণা করার লক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের হলরুমে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উপজেলার মোট ৪০১ একজন উপকারভোগীকে দলিল সহ ঘর হস্তান্তরের মধ্যে দিয়ে আজ থেকে আটোয়ারী উপজেলাকে ভুমিহীন গৃহহীন মুক্ত ঘোষনা করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 ঘোষণার পর পরেই উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুসফিকুল আলম হালিম এর সভাপতিত্বে আটোয়ারী উপজেলায় উৎসবমুখর পরিবেশে স্থানীয়ভাবে এই কার্যক্রমের দলিলপত্র হস্তান্তর করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ তৌহিদুল ইসলাম। সময় সকল দপ্তরের কর্মকর্তা, ইউপি চেয়ারম্যানবৃন্দ, স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মী, গনমাধ্যমকর্মী সহ উপজেলার ৩য় পর্যায় (২য় ধাপ) মোট ১৫৫ জন উপকারভোগী উপস্থিত ছিলেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানাযায়, প্রতিটি ঘরের পিছনে সরকার ২লক্ষ ৫৯হাজার ৫শত টাকা ব্যয় করে এই ঘর নির্মান করে দিছেন। ঘরের পাশাপাশি ২শতক জমি সহ, বৈদ্যুতিক লাইন, টিউবওয়েল সহ সমস্তধরনের সুযোগ সুবিধা দিয়ে দলিল সহ চাবি হস্তান্তর করা হয়েছে।