Home » , » চিলাহাটিতে অফিস সহায়ক,পরিচ্ছন্নতা কর্মী ও আয়া নিয়োগে অনিয়ম

চিলাহাটিতে অফিস সহায়ক,পরিচ্ছন্নতা কর্মী ও আয়া নিয়োগে অনিয়ম

চিলাহাটি ওয়েব ডটকম : 12 November, 2021 | 4:06:00 PM


চিলাহাটি ওয়েব ডেস্ক : নীলফামারী জেলার চিলাহাটির কারেঙ্গাতলী উচ্চ বিদ্যালয়ে অফিস সহায়ক, পরিচ্ছন্নতা কর্মী ও আয়া পদে বাণিজ্যিক ভিত্তিত্বে নিয়োগের প্রতিবাদে ছাত্রলীগ বিক্ষোভ মিছিল করেছে।
বিক্ষোভকারীরা জানান, নিয়োগ দেওয়ার পূর্বেই যে পত্রিকায় বিজ্ঞাপন প্রকাশ করা হয়, সেই পত্রিকা গোপন রেখে মনোনিত প্রার্থী ও প্রোক্সী প্রার্থীদের আবেদন নিয়ে ব্লাক বোর্ডে প্রশ্ন পত্র লিখে নিয়োগ পরীক্ষা নেওয়ার প্রতিবাদে বুধবার রাতে বাণিজ্য ও দূর্নীতির প্রতিরোধে চিলাহাটি চৌরাস্তায় বিক্ষোভ মিছিল করে ছাত্রলীগ। তারা জানান- চিলাহাটি কারেঙ্গাতলী উচ্চ বিদ্যালয়ে বুধবার দুপুরে বাণিজ্যিক ভিত্তিত্বে সাজানো পরীক্ষা নেওয়ার সংবাদ পেয়ে ভোগডাবুরী ইউনিয়ন ছাত্রলীগের নেতা-কর্মী ওই বিদ্যালয়ে যায়। এ সময় ব্লাক বোর্ডে প্রশ্ন পত্র লিখে নিয়োগ পরীক্ষা নিতে দেখে ছাত্রলীগের কর্মীরা প্রতিবাদ জানান।
নিয়োগ বোর্ড স্থানীয় কয়েকজন প্রভারশালীদের সহযোগীতা নিয়ে অফিস সহায়ক আবু নাইম জেমস, পরিচ্ছন্নতাকর্মী আসাদুজ্জামান রিফাত ও আয়া মাহাফুজা বেগম কে নিয়োগ দেন।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল আলম জানান-ডিজির প্রতিনিধির উপস্থিতিত্বে স্বচ্ছ পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা হয়েছে। দুনীতি করার প্রশ্নই আসে না।
উল্লেখ্য, চিলাহাটির বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান করোনাকালীন দেড় বছর বন্ধ থাকায় প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও ম্যানেজিং কমিটির সভাপতি ও ২/১ জন প্রভাবশালী সদস্যদের ম্যানেজ করে সু-কৌশলে এই নিয়োগ বাণিজ্য গোপনে চালিয়ে আসছে। এ ব্যপারে এলাকার অভিজ্ঞ মহলের প্রশ্ন, কবে কোন পত্রিকায় বিজ্ঞাপন প্রকাশ হয়েছে এলাকাবাসী তা জানে না। অথচ গোপনে সবকিছুই মোটা অংকের টাকার বিনিময়ে নিয়োগ দেওয়ার রহস্য কি ?
এ ব্যপারে শিক্ষা মন্ত্রনালয়ের সু-দুষ্টি দেওয়া একান্ত প্রয়োজন।